উচ্ছেদের নোটিশ প্রদান

দুপচাঁচিয়া নাগর নদের ওপর অবৈধভাবে বাড়ি নির্মাণ

প্রকাশিত: আগস্ট ০১, ২০২২, ০৮:৩৫ রাত
আপডেট: আগস্ট ০১, ২০২২, ০৮:৩৫ রাত
আমাদেরকে ফলো করুন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার দুপচাঁচিয়া উপজেলা সদরের পৌরসভার সুখানগাড়ী এলাকার নাগর নদের ওপর আব্দুল হামিদ তালুকদার নামের এক ব্যক্তি অবৈধভাবে পাকা বাড়ি নির্মাণ করছেন। অবৈধ স্থাপনা কেন উচ্ছেদ করা হবে না মর্মে আজ সোমবার সহকারি কমিশনার (ভূমি) রুপম দাস নোটিশ প্রদান করেছেন।

উপজেলা সদরের সুখানগাড়ী এলাকার মৃত তসলিম উদ্দিন তালুকদারের ছেলে আব্দুল হামিদ তালুকদার পৌর ভবনের পিছনে নাগর নদের কিনারা থেকে প্রায় ৫০ গজ নদের ভিতরে এই পাকা বাড়ি নির্মাণ করছেন। এ বিষয়ে স্থানীয় প্রশাসন থেকে একাধিকবার তাকে বাড়ি নির্মাণের নিষেধ করা হয়। তিনি তা অমান্য করে বাড়ি নির্মাণ কাজ অব্যাহত রাখেন।

সহকারি কমিশনার (ভূমি) রুপম দাস জানান, নাগর নদের ওপর অবৈধভাবে বাড়ি নির্মাণের বিষয়টি তার নজরে এসেছে। অবৈধ স্থাপনা কেন উচ্ছেদ করা হবে না মর্মে তাকে নোটিশ প্রদান করা হয়েছে। নোটিশ প্রাপ্তির তিন কার্য দিবসের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র তার অফিসে দাখিল করতে বলা হয়েছে। অন্যথায় বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে আব্দুল হামিদ তালুকদার জানান, নদের ওই অংশ তার কেনা অর্পিত সম্পত্তি। এ বিষয়ে সাবেক নির্বাহী অফিসার এসএম জাকির হোসেন তাকে বাড়ি নির্মাণে বাধা দেন। তিনি ২০১৮ সালে সহকারি জজ আদালত বগুড়ায় মামলা দায়ের করেন। আদালত তার পক্ষে রায় দিয়ে বিবাদিদের বিরুদ্ধে বাড়ি নির্মাণে বাধা, নির্মিত বাড়ি ভাঙচুর, নির্মাণ কাজে কোন প্রকার বিঘ্ন না ঘটানোর নিষেধাজ্ঞা জারি করেন। তিনি বাড়িটি পরিপূর্ণ নির্মাণের জন্য পৌরসভার অনুমোদন চেয়েছেন। পৌরসভার অনুমোদন পেলেই বাড়িটির নির্মাণ কাজ শেষ করবেন। নোটিশ প্রাপ্তির বিষয়ে তিনি বলেন, গতকাল সোমবার সহকারি কমিশনার (ভূমি) রুপম দাস ঘটনাস্থলে এসেছিলেন। তার সাথে কথা হয়েছে। প্রয়োজনীয় সকল কাগজপত্র দু’একেই তার অফিসে জমা দিবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়