মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১৬ বছর পর অপরেশন থিয়েটার চালু

প্রকাশিত: জুলাই ৩১, ২০২২, ০৯:১৮ রাত
আপডেট: জুলাই ৩১, ২০২২, ০৯:১৮ রাত
আমাদেরকে ফলো করুন

মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১৬ বছর পর অপরেশন থিয়েটার চালু করা হয়েছে। আজ রোববার গর্ভবতী কবিতা বেগমের সিজারের মাধ্যমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটারটি আনুষ্ঠানিকভাবে চালুর উদ্বোধন করেন নওগাঁ-৩ (মহাদেবপুর ও বদলগাছী) আসনের সংসদ সদস্য আলহাজ ছলিম উদ্দীন তরফদার সেলিম।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস সূত্রে জানা যায়, গত ২০০৬ সালে এই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নিত করা হয়। সেই সময় থেকেই অপরেশন থিয়েটার থাকলেও নানা জটিলতার কারণে বন্ধ ছিল এই থিয়েটারটি। বর্তমানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খুরশিদুল ইসলাম এ অপরেশন থিয়েটারটি চালুর উদ্যোগ নেন। তার এই উদ্যোগের ফলে নওগাঁ সিভিল সার্জনের সহযোগীতায় নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (সার্জারী) ডা. সাইফুল ইসলাম মহাদেবপুর উপজেলার শালবাড়ী গ্রামের আনোয়ার হোসেনের গর্ভবতী স্ত্রী কবিতা বেগমকে সিজারের মাধ্যমে এ অপারেশন থিয়েটারের অপারেশন কার্যক্রম সচল করেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান। এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খুরশিদুল ইসলাম জানান, নওগাঁ সিভিল সার্জন স্যারের অনুমতি সাপেক্ষে অপরেশন থিয়েটারটি চালু করি। কিন্তু এই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (সার্জারী) ডা. নাহিদুজ্জামান সংযুক্তিতে বদলি (ডেপুটেশন) ডিএনসিসি আইসোলেশন সেন্টর মহাখালী ঢাকায় থাকার কারণে নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (সার্জারী) ডা. সাইফুল ইসলামকে দিয়ে উদ্বোধনী দিনে গর্ভবতী কবিতা খানমকে সিজার করানো হয়। বর্তমানে অপারেশন থিয়েটারটি চালু রাখার জন্য একজন জুনিয়র কনসালটেন্ট (সার্জারী/গাইনী) একান্ত প্রয়োজন।

এ বিষয়ে নওগাঁ সিভিল সার্জন ডা. আবুহেনা মোহাম্মদ রায়হানুজ্জামান সরকার জানান, বর্তমানে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকয় স্বাস্থ্য মন্ত্রণালয়ে লিখিত আবেদন জানিয়েছি, মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত জুনিয়র কনসালটেন্ট (সার্জারী) ডা. নাহিদুজ্জামান ডিএনসিসি আইসোলেশন সেন্টর মহাখালী ঢাকায় সংযুক্তিতে বদলি (ডেপুটেশন) আদেশ বাতিল করে পুনরায় মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বহাল রাখলে এ সমস্যার সমাধান হবে। বর্তমানে জেলার বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সমন্বয়ের মাধ্যমে অপারেশন থিয়েটারটি সচল রাখা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়