পার্বতীপুরে রেলের ২ একর জমি পৈত্রিক দাবি করে ৫ শতাধিক গাছ কর্তন

প্রকাশিত: মে ১২, ২০২২, ০৭:৩৪ বিকাল
আপডেট: মে ১২, ২০২২, ০৭:৩৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের পার্বতীপুরে খয়েরপুকুর হাটের রেল লাইনের দুই ধারে লীজকৃত জমির প্রায় ২ একর জমির ৫ শতাধিক গাছ কেটে ফেলায় থানায় মামলা হয়েছে।


জানা যায়, স্থানীয় একদল সংঘবদ্ধ ব্যক্তি গত মঙ্গলবার গাছগুলো কেটে ফেলে। বিষয়টি জানতে পেয়ে পার্বতীপুর রেলের ভূ-সম্পত্তি কর্মকর্তা (ফিল্ড কানুনগো) গত বুধবার রাতে পূর্ব হোসেনপুর গাছুয়াপাড়ার মৃত মতিয়ার রহমানের পুত্র মাহফুজার রহমান (৬২), উত্তর বিষ্ণপুরের মৃত শাহাদত হোসেন মন্টুর পুত্র আকরাম হোসেন (৩৮), মৃত নূর ইসলামের পুত্র নজরউদ্দিনসহ (৬৫) ১০ ব্যক্তির নামে পার্বতীপুর মডেল থানায় মামলা দায়ের করেন।


আজ বৃহস্পতিবার দুপুরে যোগাযোগ করা হলে রেলের ফিল্ড কানুনগো জিয়াউল হক জিয়া জানান, রেলের এই জমি হোসেনপুরের (সিঙ্গাদারপাড়া) শাহাজান আলীর পুত্র সাজেদুর রহমানের (৩৮) নামে পাকশীর রেলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা কর্তৃক লীজকৃত। কর্তৃপক্ষের অনুমতি নিয়ে লাইসেন্সধারী ব্যক্তি রেলের এই জমিতে আকাশমনি, মেহগনী, কড়াই প্রভৃতি প্রজাতির গাছ রোপণ করে রক্ষনাবেক্ষণ করছিলেন। পাঁচ লক্ষাধিক টাকার গাছ কর্তন করা হয়েছে। অভিযুক্তরা এ জমি তাদের পৈত্রিক বলে দাবি করেন। তবে ঘটনাস্থলে গিয়ে অভিযুক্তদের কাছ থেকে জমির কাগজপত্র দেখার জন্য আসতে বলার পরও তারা উপস্থিত হয়নি। পার্বতীপুর মডেল থানা ও মধ্যপাড়া তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থলে গিয়ে তদন্ত করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়