চাটমোহর হাসপাতাল

ডাক্তার দেখিয়ে রোগীরা বের হওয়া মাত্র...

প্রকাশিত: মে ১১, ২০২২, ০৮:০২ রাত
আপডেট: মে ১১, ২০২২, ০৮:০২ রাত
আমাদেরকে ফলো করুন

চাটমোহর (পাবনা) প্রতিনিধি: পাবনার চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধিদের দৌরাত্ম্যে দুর্ভোগে পড়ছেন রোগীরা। প্রতিদিন সকাল থেকে দুপুর পর্যন্ত বিক্রয় প্রতিনিধিরা হাসপাতালের জরুরি ও বর্হিবভিাগের সামনে জটলা করে দাঁড়িয়ে থাকেন। ডাক্তার দেখিয়ে রোগীরা বের হওয়া মাত্র রোগীদের ঘিরে ধরেন তারা। রোগীদের হাত থেকে প্রেসক্রিপশন কেড়ে নিয়ে মোবাইলে ছবি তুলে নেন।


কোনো রোগী প্রতিবাদ করলেও তোয়াক্কা না করে হাসপাতাল থেকে চলে যেতে বলা হয়। এতে প্রতিনিয়ত ভোগান্তির শিকার হচ্ছেন রোগী ও তাদের স্বজনরা। বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষকে রোগীরা বারবার মৌখিক অভিযোগ দিলেও তারা নিশ্চুপ থাকেন। সকাল থেকে রাত পর্যন্ত হাসপাতালের গেট থেকে শুরু করে জরুরি ও বর্হিবিভাগের আশেপাশে দলে দলে ভাগ হয়ে অবস্থান করেন ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধিরা। চিকিৎসকদের কক্ষ থেকে কোনো রোগী বের হওয়া মাত্রই তাদের ব্যবস্থাপত্র নিয়ে টানাটানি শুরু করে দেন তারা।  এতে বিশেষ করে নারী রোগীরা বিব্রত হচ্ছেন।


কয়েকজন রোগী জানান, এটা কোন ধরনের অসভ্যতা। নারী রোগীর কোনো গোপন রোগ থাকতেই পারে। চিকিৎসক প্রেসক্রিপশনে সেটা লেখেন। তারা দলবদ্ধ হয়ে মোবাইলে ছবি তোলেন এই অধিকার তাদেরকে কে দিয়েছে? নাম প্রকাশ না করার শর্তে ওষুধ কোম্পানির কয়েকজন বিক্রয় প্রতিনিধি বলেন, প্রতি মাসে তাদের একটা টার্গেট দেয়া হয়। টার্গেট অনুপাতে চিকিৎসকরা প্রেসক্রিপশন দিচ্ছেন কিনা, সেটা মনিটরিং করতে হয়।


উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ওমর ফারুক বুলবুল বলেন, রোগীর প্রেসক্রিপশনের ছবি তোলা সম্পূর্ণ নিষিদ্ধ। শুধু তাই নয়, নির্দিষ্ট দুইদিন (রোববার-বুধবার দুপুর ১২টার পর) ছাড়া তাদের হাসপাতালে প্রবেশের অনুমতি নেই। শিগগিরই ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়