৫টি দিয়ে শুরু, আরও ৫মেশিন আসবে শিগগিরই

জয়পুরহাট হাসপাতালে ডায়ালাইসিস ইউনিট চালু, প্রতিবার খরচ ৪শ' টাকা

প্রকাশিত: মে ১০, ২০২২, ১১:০৬ রাত
আপডেট: মে ১০, ২০২২, ১১:০৬ রাত
আমাদেরকে ফলো করুন

জয়পুরহাট জেলা প্রতিনিধি: জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, জয়পুরহাটের উন্নয়নে ও মানুষের কল্যাণে নিজেদের মধ্যে কোন বিভাজন নয়, সকলকে এক সাথে কাজ করতে হবে। কোন ভাবেই নিজেদের মধ্যে দূরত্ব নয়। যদি নিজেদের মধ্যে কোন সমস্যার সৃষ্টি হয়, তবে ঘরে বসে নিজেরাই আলোচনার মাধ্যমে তা মিমাংসা করতে হবে।


আজ মঙ্গলবার দুপুরে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে কিডনি ডায়ালাইসিস ইউনিট উদ্বোধন শেষে হাসপাতালের সম্মেলন কেন্দ্রে মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। তিনি আরও বলেন আমাদের এই জেলার কিডনি রোগীদের আগে অনেক কষ্ট করে বাইরে গিয়ে ডায়ালাইসিস করতে হতো। এতে রোগীদের প্রচুর খরচ হতো। এই ইউনিট চালু হওয়ায় আজ থেকে আর রোগীদের কষ্ট করে অন্যত্র যেতে হবে না। আর প্রতিবার ডায়াাইসিস খরচ হবে মাত্র ৪শত টাকা। প্রধানমন্ত্রীর ঘোষণা সব জেলা হাসপাতালগুলোতেই ডায়ালাইসিস ইউনিট চালু করা হব।


জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালের তত্বাবধায়ক সরদার রাশেদ মোবারক জুয়েলের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ শরীফুল ইসলাম, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডল, সিভিল সার্জনের প্রতিনিধি ডা. তুলশী চন্দ্র রায়, জেলা বিএমএর সাধারণ সম্পাদক ও জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক ডা. জোবায়ের  গালিব, জেলা কমিউনিটি পুলিশিং এর সদস্য সচিব নন্দলাল পার্শী, সাংবাদিক মোস্তাকিম ফাররোখ প্রমুখ।


এর আগে প্রধান অতিথি আনুষ্ঠানিকভাবে ডায়ালাইসিস ইউনিটের উদ্বোধন করেন। উদ্বোধনের পর তিনি ডায়ালাইসিস ইউনিটে ডায়ালাইসিসরত রোগীকে দেখতে যান এবং ইউনিট পরিদর্শণ করেন। জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালের তত্বাবধায়ক জানান ৫টি ডায়ালাইসিস মেশিন নিয়ে এই ইউনিট চালু করা হলো। এই ৫টি মেশিনে প্রতি সপ্তাহে ১৫ জন রোগীর ডায়ালাইসিস করা যাবে।


এই প্রজেক্টের আওতায় আরও ১০টি মেশিন সংযোজিত হবে। আজ মঙ্গলবার উদ্বোধনের দিন ১জনের ডাইয়ালাইসস করা হয়েছে। এই ইউনিট চালু করতে ১জন ডাক্তার, ১জন টেকনোলজিস্ট, ও ৫জন নার্সকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ১৫ দিনের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। তিনি আরও বলেন প্রতিবার একজন রোগীর ডায়ালাইসিসের জন্য ৪শ’ টাকা করে নেওয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়