উদ্বোধনের আর মাত্র
০০
দিন
০০
ঘণ্টা
০০
মিনিট
০০
সেকেন্ড

উদ্বোধন'ই শেষ, কাজের কোন অগ্রগতি নেই

প্রকাশিত: জুন ২৩, ২০২২, ০৭:৪৯ বিকাল
আপডেট: জুন ২৩, ২০২২, ০৭:৪৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

বাগজানা (জয়পুরহাট) প্রতিনিধি: বাগজানা রেলগেট থেকে বাগজানা ও আটাপুর ইউনিয়নের দিবাকরপুর দক্ষিন পূর্ব ঘোড়াপা গ্রামে যাওয়ার একমাত্র সড়ক। ওই সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার পথচারী বাগজানা হাটবাজারে যাওয়া আসা করেন। সংস্কারের অভাবে সড়কটির বেহাল দশা। একটু বৃষ্টি হলেই হাঁটু পানি জমে সড়কটি জলাশয়ে পরিণত হয়।

সড়কটি সংসস্কারের জন্য কিছুদিন আগে স্থানীয় সংসদ সদস্য ও জনপ্রতিনিধির তত্ত্বাবধানে রাস্তার মাটি কাটাসহ বালু ফেলে রাস্তাটি সংস্কারের উদ্বোধনও করা হয়। ১৬৫০ মিটার দৈর্ঘ্য ও ৮ ফুট প্রস্থ এই সড়কটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ কোটি ১২ লাখ টাকা।

ওই সড়ক দিয়ে চলাচলকারীদের অভিযোগ, এবার ইরিবোরো ধান কাটা মাড়াই এর পর কোন কৃষক রাস্তার এই দুর্দশার কারনে বাগজানায় আনতে পারেনি, বিকল্প রাস্তাও নেই ফলে কৃষকরা উল্টো দিকে বরন ছেলোবেলো হয়ে ভালুকগাড়ি হয়ে দিবাকরপুর গিয়ে ধান বিক্রয় করেছে, এতে ধান পরিবহনের খরচ বেশী গুনতে হয়েছে, প্রতিমন ধানও ১ থেকে দেড়'শ টাকা মূল্য কম পেয়েছে। এখনো এই রাস্তার কারনে কৃষক ব্যবসায়ী ক্রেতা বিক্রেতারা তাদের উৎপাদিত পণ্য নিয়ে বাগজানায় আসতে না পারায় দুর্ভোগ চরম আকার ধারন করেছে, সামান্য বৃষ্টি হলেই চলছেনা মোটরবাইক অটো ভ্যান বাইসাইকেল সহ বিভিন্ন যানবাহন।

বেহাল রাস্তার কারনে বাগজানা হাটে পণ্য আমদানীও কম হচ্ছে বলে কৃষক ও ক্রেতা সাধারন জানান। কারন ঘোড়াপা গ্রামের মাঠে ব্যাপক সবজি চাষ করেন কৃষকরা সেই উৎপাদিত সবজি বাগজানা পাঁচবিবিতে নিয়ে পাইকারী বিক্রি করেন কৃষক। ঘোড়াপা গ্রামবাসীদের দাবি অনতিলম্বে রাস্তার কাজ শুরু হোক এবং এ ব্যাপারে স্থানীয় সংসদ সদস্যর হস্তক্ষেপ  কামনা করেছেন ঘোড়াপা গ্রামবাসী। বাগজানা ইউনিয়নের চেয়ারম্যান নাজমুল হক বলেন, দেরি করে রাস্তা হওয়াতে মানুষের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। এই রাস্তা দিয়ে আটাপুর ইউনিয়নের ও বাগজানা ইউনিয়নের প্রায় ১০০ টি গ্রামের লোকজন চলাচল করে। কারন বাগজানা বাজার ব্যাংক, ঢাকা গামী বাসস্ট্যান্ড এবং জয়পুরহাট-হিলি রাস্তা দিয়ে চলাচল করতে হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়