উদ্বোধনের আর মাত্র
০০
দিন
০০
ঘণ্টা
০০
মিনিট
০০
সেকেন্ড

ফেসবুকে স্ট্যাটাসের প্রতিবাদে বিক্ষোভ, পুলিশ-জনতা সংঘর্ষে আহত ২৫

প্রকাশিত: জুন ২০, ২০২২, ০৮:১৩ রাত
আপডেট: জুন ২০, ২০২২, ০৮:১৩ রাত
আমাদেরকে ফলো করুন

 বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাটের চিতলমারীতে এক কলেজশিক্ষার্থীর ফেসবুক স্ট্যাটাসের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন বিক্ষুব্ধ জনতা। এ সময় মিছিলকারীরা থানায় প্রবেশের চেষ্টা চালান। এতে বাধা দিলে বিক্ষুব্ধ জনতার সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এই সংঘর্ষে কমপক্ষে ২৫ জন আহত হয়েছেন। এর মধ্যে ১২ জন পুলিশ সদস্যও রয়েছেন। আহত অনেককে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ১২ জনকে আটক করেছে পুলিশ।  সোমবার দুপুরে চিতলমারী থানার সামনে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ জানায়, চিতলমারী উপজেলার এক কলেজশিক্ষার্থী কয়েক দিন আগে ধর্মীয় অবমাননা করে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। এরপর স্ট্যাটাসটি যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এনিয়ে এলাকায় উত্তেজনা দেখা দিলে রবিবার ওই শিক্ষার্থীকে গ্রেফতার করে পুলিশ। থানায় রেখে তাকে জিজ্ঞাসাবাদ করছিল চিতলমারী থানা পুলিশ।

 

 সোমবার দুপুরে হঠাৎ স্থানীয় জনতা স্ট্যাটাস দেওয়া শিক্ষার্থীর বিচার দাবিতে মিছিল নিয়ে থানায় প্রবেশের চেষ্টা করেন। তখন পুলিশ বাধা দিলে সংঘর্ষে রূপ নেয়। এ সময় বিক্ষুব্ধ জনতা ইটপাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সামাল দিতে পুলিশ ২৪ রাউন্ড গুলি ছোড়ে। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাহমুদ হোসেনের, উপজেলা নির্বাহী কর্মকর্তার, থানার ওসির গাড়ি, চারটি মোটরসাইকেল ও থানার কাচের জানালা ক্ষতিগ্রস্ত হয়।

 

জেলারর অতিরিক্ত পুলিশ সুপার মো. রাসেলুর রহমান বলেন, ‘বিক্ষুব্ধ জনতা থানায় প্রবেশের চেষ্টা চালায়। তাদেরকে বাধা দিলে সংঘর্ষে রূপ নেয়। এতে ১২ পুলিশ সদস্য আহত হয়েছে। ১২ জনকে আটক করেছি। আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়