প্রেমের ফাঁদে ফেলে অপহরণ, আটক ৪

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২১, ০৯:১৮ রাত
আপডেট: নভেম্বর ১৭, ২০২১, ০৯:১৮ রাত
আমাদেরকে ফলো করুন

জনপদের খবর ১৭/১১/২০২১

১  প্রেমের ফাঁদে ফেলে অপহরণ, আটক ৪
প্রেমের ফাঁদে ফেলে সিরাজগঞ্জের সলঙ্গার রঞ্জু সরকার নামের এক ব্যবসায়ীকে অপহরণ ও মুক্তিপণ দাবি করা অপহরণকারী চক্রের ৪ সদস্যকে আটক করেছে র‌্যাব। মঙ্গলবার রাতে সিরাজগঞ্জের উকিলপাড়া মহল্লায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় অপহৃত ভিকটিম রঞ্জু সরকারকে সুস্থ অবস্থায় উদ্ধার করা হয়েছে।  বুধবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-১২-এর পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান।
আটককৃতরা হলেন সিরাজগঞ্জে পৌর এলাকার মিরপুর উত্তর পাড়া মহল্লার মোহাম্মদ আলী, পুঠিয়াবাড়ী মহল্লার মেহেদী হাসান, হোসেনপুর মহল্লার মো. আব্দুল জলিল ও ধানবান্ধি মহল্লার মানিক শেখের মেয়ে উন্নতি খাতুন মিথিলা। উদ্ধার ভিকটিম রঞ্জু সরকার সলঙ্গা থানার ধোপাকান্দি গ্রামের মৃত মেজবাহার সরকারের ছেলে।  আটকদের জিজ্ঞাসাবাদে জানা যায়, এ চক্রটি দীর্ঘদিন ধরে মানুষকে বিভিন্ন ফাঁদে ফেলে মুক্তিপণ আদায় করে আসছিল।  এ ঘটনায় মামলার পর সিরাজগঞ্জ সদর থানায় হস্তান্তর করা হয়েছে।
২   মোকামতলায় অগ্নিকান্ডে দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি  দোকান বসতবাড়ি ও মাদ্রাসা ভস্মিভূত 
বগুড়ার মোকামতলায় ভয়াবহ অগ্নিকান্ডে কয়েকটি দোকান, হাফিজিয়া মাদ্রাসা ও বসতবাড়ি পুড়ে ছাঁই হয়ে গেছে। মোকামতলা বন্দরের সোনাতলা সড়কের ভাইভাই বেকারির সামনে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয় ব্যবসায়ীরা জানিয়েছেন।  গত মঙ্গলবার দিবাগত রাতে অগ্নিকান্ডের শুরু হয়। আগুনের তীব্রতায় দেখে আশপাশের বাসা-বাড়ির মানুষ আতংকিত হয়ে পড়েন।  এছাড়াও দোকানের পিছনে অবস্থিত একটি মাদ্রাসাও আগুনে ভস্মিভূত হয়েছে। তবে আগুন নেভাতে আসা একজন ফায়ার কর্মী ছাড়া অন্য কেউ হতাহত হয়নি। দীর্ঘ দুই ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। 

৩   রাজশাহীতে ইয়াবাসহ এএসআই গ্রেফতার
রাজশাহীর চারঘাটে ৪০০ পিচ ইয়াবাসহ পুলিশের এ এস আইকে গ্রেফতার করা হয়েছে। গত মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার ইউসুফপুর বিওপির সামনে থেকে ওই ক্যাম্পের বিজিবি তাকে গ্রেফতার করে চারঘাট থানায় সোপর্দ করে।
গ্রেফতারকৃত এএসআইয়ের নাম, পাঞ্জাব আলী। তিনি বর্তমানে রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার কাঁকনহাট পুলিশ তদন্ত কেন্দ্রে কর্মরত আছেন বলে মডেল থানা পুলিশ জানিয়েছে।
৪  বগুড়ায় এইচএসসি পরীক্ষার্থীদের করোনার টিকা প্রদান শুরু 
বগুড়ায় এইচএসসি পরীক্ষার্থীদের করোনার টিকা দেয়া শুরু হয়েছে। আজ সকালে শহরের মুজিবুর রহমান মহিলা কলেজে টিকা প্রদানের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক। কলেজের অধ্যক্ষ প্রফেসর জোহরা ওয়াহিদা রহমানের সভাপতিত্বে টিকা প্রদান কর্মসূচিতে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ গওসুল আজিম চৌধুরী, বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, কলেজের উপাধ্যক্ষ ড. বেলাল হোসেনসহ আরও অনেকে। করোনার সংক্রমণ কমে যাওয়ায় পর স্কুল-কলেজ খোলা হলেও করোনা থেকে ঝুঁকিমুক্ত ছিল না শিক্ষার্থীরা। ফলে দীর্ঘ সময় পর হলেও টিকা নিতে পারায় খুশি শিক্ষার্থীরা।  পর্যায়ক্রমে সকল শিক্ষা প্রতিষ্ঠানের মোট ২৭ হাজার ২৭৮জন এইচএসসি পরীক্ষার্থীদের শুক্রবার ব্যতীত আগামী ১০ দিন টিকা প্রদান করা হবে। 
৫   ফরিদপুরে খাদ্যবান্ধব কর্মসুচীর ৩০ বস্তা চাল উদ্ধার, গ্রেফতার - ১
ফরিদপুরের সালথায় খাদ্যবান্ধব কর্মসুচীর চাল কালোবাজারে বিক্রি হচ্ছে বলে জানা গেছে। বিক্রয়কৃত ৩০ বস্তা চাল উদ্ধার করেছেন সালথা থানা পুলিশ। ১৫ নভেম্বর সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ উপজেলার গৌড়দিয়া বাজারের দোকান থেকে এ চাল উদ্ধার করে।  এ সময় দোকানদার পারভেজকে আটক করে পুলিশ। অভিযুক্ত আ. আলিম মোল্যা পলাতক থাকায় তার বক্তব্য জানা যায়নি। 

৬   কুড়িগ্রামে জেলাভিত্তিক নদী সুরক্ষা সংলাপ অনুষ্ঠিত

মৃত:প্রায় নদ-নদীগুলোর অস্তিত্ব ফিরিয়ে আনতে প্রকৃতি ও পরিবেশ রক্ষায় কুড়িগ্রামে জেলা ভিত্তিক নদী সংলাপ অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে কুড়িগ্রামে ধরলা নদী তীরে এই সংলাপের আয়োজন করে বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি ও রিভাইন পিপল।  এ সময় বেলা’র প্রধান নির্বাহী এডভোকেট সৈয়দা রিজওয়ানা হাসান’র সভাপতিত্বে বক্তব্য রাখেন রংপুর বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের কলা অনুষদের ডিন ও রিভাইন পিপল’র পরিচালক অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ, রংপুর পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মেজবাবুল আলমসহ অন্যান্যরা। চলতি বছরের ডিসেম্বর মাসে প্রথম জাতীয় নদী সম্মেলনের পূর্বে জেলায় জেলায় নদ-নদীগুলোর বর্তমান প্রেক্ষাপট সম্পর্কে জানার জন্য নদী সংলাপ, এলাকাবাসী ও নদী সুরক্ষা কমিটির সাথে ক্যাম্পেইন এবং নদী রক্ষায় লিগ্যাল একশনের বিষয়ে সংলাপ অনুষ্ঠিত হয়।  দৈনিক করতোয়া

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়