শূন্যরেখায় দাঁড়িয়ে দূর থেকে আত্মীয়কে দেখা

Online Desk Online Desk
প্রকাশিত: ০৬:২৭ পিএম, ১৪ অক্টোবর ২০২১

দূর থেকে স্বজনকে দেখতে দিনাজপুর হিলি সীমান্তের শূন্যরেখায় মিলিত হয়েছেন দুদেশের প্রায় তিন শতাধিক নাগরিক। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজাকে কেন্দ্র করে হিলি সীমান্তে লোকজন ভারতে অবস্থানরত তাদের আত্মীয়-স্বজনদের দেখতে মিলিত হন।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বিকেলে সরেজমিন গিয়ে দেখা যায়, সীমান্তের শূন্যরেখায় দুই দেশের বিভিন্ন স্থান থেকে লোকজন তাদের আত্মীয়দের সঙ্গে দেখা করতে এসেছেন। একপাশে ভারতীয় নাগরিক আর অন্যপাশে বাংলাদেশি নাগরিক, মাঝখান দিয়ে বয়ে গেছে রেললাইন। এই দূরত্ব থেকে স্বজনদের দেখছেন দুই দেশের নাগরিকরা।


গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার নাকাইহাট এলাকা থেকে এসেছেন শ্রী অমল চন্দ্র। তিনি  বলেন, ভারতের এক আত্মীয়ের সঙ্গে দেখা হয়নি প্রায় দুবছর। মোবাইলে কথা হয়। আজ দূর থেকে হলেও আত্মীয়কে দেখতে পেয়ে অনেকটা ভালো লাগছে।

নবাবগঞ্জ থেকে আসা গীতা রানী বলেন, আমি স্বামীর সঙ্গে ভারতীয় এক মামার সঙ্গে দেখা করতে এসেছি। বিজিবি সদস্যরা কাছে গিয়ে কথা বলতে দিচ্ছে না। তবে দূর থেকে দেখেই অনেক খুশি লাগছে।

নাম প্রকাশ না করার শর্তে দায়িত্বরত এক বিজিবি সদস্য  বলেন, দূর থেকে হলেও আত্মীয়-স্বজনদের একটু দেখার জন্য এখানে লোকজন এসেছেন। তবে কোনো অপ্রীতিকর ঘটনা যাতে ঘটে আমরা সে বিষয়ে সজাগ রয়েছি।