বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট সাতক্ষীরায় করোনায়  আরও ৫ জনের মৃত্যু 

OnlineStaff OnlineStaff
প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ১১ জুন ২০২১

সাতক্ষীরা প্রতিনিধি : লকডাউনের সপ্তম দিনে সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে দুইজন ও করোনা উপসর্গ নিয়ে আরও ৫ জন মারা গেছেন। তারা মেডিকেল কলেজ হাসাপাতাল ও সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে মারা গেছেন। এনিয়ে করোনা উপসর্গ নিয়ে জেলায় মারা গেছেন অন্তত: ২৪৪ জন। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৫০ জন। যদিও করোনা সংক্রমণ প্রতিরোধে ডাকা বিশেষ লকডাউন আরো এক সপ্তাহ বাড়িয়ে দেয়া হয়েছে। 

এদিকে করোনার ঊর্ধ্বমুখী ঠেকাতে গতকাল শুক্রবার সকাল থেকে পুলিশ সাতক্ষীরা শহরের বিভিন্ন পয়েন্টে ব্যারিকেড দিয়ে চেকপোস্ট বসিয়েছে। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সাথে মাঠে কাজ করছেন জনপ্রতিনিধিরা। তার পরও নানা অজুহাতে লোকজন বাড়ির বাইরে বের হচ্ছেন। তবে তাদের বাড়িতে রাখতে প্রশাসন আরো কঠোর অবস্থানে রয়েছেন। চলছে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। 

প্রশাসনের কঠোর নজরদারীর মধ্যেও হাসপাতাল গুলোতে রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। আজকের দেয়া তথ্য অনুযায়ী সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ৪০ জন নতুন রোগীসহ ১৩৬ জন ভর্তি হয়েছেন। এ জন্য হাসপাতাল কর্তৃপক্ষ বেডের সংখ্যা ৮৭ থেকে বাড়াতে বাড়াতে ১৩৫টি করলেও তাতে সংকুলান হচ্ছে না। ফলে আগামীকাল আরো ১৫টি বেড বাড়ানো হবে বলে জানিয়েছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ কুদরত-ই-খোদা। সাতক্ষীরা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত সরকার জানান, গত বৃহস্পতিবার ২১১ জনের নমুনা পরীক্ষা শেষে ১১১ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। যা সংক্রমণের হার ৫২.৬০ শতাংশ। তিনি আরো জানান, জেলায় আজ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন মোট ২ হাজার ২৫৬ জন। 

অপরদিকে মেডিকেল কলেজ হাসপাতালে ১৩৬ জন রোগীর মধ্যে ৯৯ জন করোনা উপসর্গ ও ৩৭ জন করোনা পজেটিভ নিয়ে ভর্তি রয়েছেন। এছাড়া সাতক্ষীরা সদর হাসপাতালে ২৮ জন রোগীর মধ্যে ২২ জন করোনা পজেটিভ ও বাকি ৬ জন উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন। সব মিলিয়ে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে জেলায় মোট ৬৪৭ জন করোনা রোগী ভর্তি রয়েছে। এরমধ্যে ৫৭ জন দুটি সরকারি হাসপাতালে ও ৫৯০ জন বেসরকারি হাসপাতাল ও বিভিন্ন উপজেলায় চিকিৎসা নিচ্ছেন।