সিরাজগঞ্জে বিজয়ী কাউন্সিলর হত্যায় গ্রেফতার ১

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৪:২২ এএম, ২২ জানুয়ারি ২০২১

সিরাজগঞ্জের পৌর নির্বাচনে ৬নং ওয়ার্ডের বিজয়ী কাউন্সিলর তরিকুল ইসলাম খান হত্যার ঘটনায় সরাসরি অংশ নেওয়া জাহিদুল ইসলাম নামে এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরিটিও জব্দ করা হয়েছে।

শুক্রবার (২২ জানুয়ারি) সকালে সিরাজগঞ্জ সদর থানায় এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার হাসিবুল আলম জানান, সিরাজগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর তরিকুল হত্যা ঘটনায় নিহতের ছেলে বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করে। মামলার পর থেকেই পুলিশ তদন্ত শুরু করে এবং আসামিদের ধরতে বিভিন্ন স্থানে অভিযান চালায়।

এর জেরে গতকাল বৃহস্পতিবার রাতে ঢাকার যাত্রাবাড়ী এলাকা থেকে জাহিদুল ইসলাম নামে এক আসামিকে গ্রেফতার করা হয়। পরে জিজ্ঞাসাবাদে তিনি হত্যাকাণ্ডে সরাসরি যুক্ত থাকার কথা স্বীকার করেন এবং তার দেয়া তথ্যমতে সাহেদ নগর ব্যাপারী পাড়ার একটি ডোবা থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি উদ্ধার করা হয়। হত্যাকারী পেশায় রাজমিস্ত্রি। তিনি ৬নং ওয়ার্ডের পরাজিত প্রার্থী শাহাদত হোসেন বুদ্দিনের সমর্থক। তিনি পরিবার নিয়ে ঢাকায় বসবাস করেন। নির্বাচনের তিন দিন আগে তিনি ঢাকা থেকে সিরাজগঞ্জে আসেন। নির্বাচনের দিন শহীদগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে ভিড়ের মধ্যে বিজয়ী প্রার্থী তরিকুলকে হত্যা করে পালিয়ে যায়। মামলায় এজাহারে তার নাম উল্লেখ না থাকলেও তদন্তে তার নাম ওঠে আসে। মামলার অন্য আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, ১৬ জানুয়ারি সন্ধ্যায় সিরাজগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর তরিকুল ইসলাম খান প্রতিপক্ষের ছুরিকাঘাতে নিহত হন। পরের দিন রাতে নিহতের ছেলে হৃদয় বাদী হয়ে সদর থানায় ৩২ জনের নাম উল্লেখ করে ৪০-৪৫ জনের বিরুদ্ধে সিরাজগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।