পদ্মা ক্রুজের পথচলা শুরু

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৫:১০ এএম, ২১ জানুয়ারি ২০২১

পদ্মা সেতু ঘিরে ভ্রমণের জন্য এমভি ডিঙ্গি জাহাজের মাধ্যমে পদ্মা ক্রুজের পথচলা শুরু হয়েছে। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এটি উদ্বোধন করেন। জাহাজে করে আমন্ত্রিত অতিথিরা পদ্মা সেতু এলাকা ও আশপাশের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করেন।
পদ্মা সেতু ঘিরে নানা সম্ভাবনার একটি রিভার ট্যুরিজম। আর সেতুর পূর্ণাঙ্গ অবকাঠামো দৃশ্যমানের ৪১ দিনের মাথায় এ পর্যটনের সূচনাতে ‘পদ্মা ক্রুজ’র অভিষেক হলো। এ ক্রুজের উদ্বোধনের পর পদ্মা সেতু কেন্দ্রিক পর্যটনশিল্পের অপার সম্ভাবনার কথা জানান পর্যটন প্রতিমন্ত্রী।
রিভার ট্যুরিজম প্রসারে মুজিববর্ষে নেওয়া হয়েছে এ উদ্যোগ। এমভি ডিঙ্গি নামের দোতলা এ জাহাজের মাধ্যমেই ‘পদ্মা ক্রুজ’ যাত্রা শুরু করেছে। ৮০ জন পর্যটক এ জাহাজে একসঙ্গে ভ্রমণ করতে পারবেন। আর রাতে কেবিন সুবিধাসহ থাকতে পারবেন ৪৬ জন পর্যটক বলে জানান ঢাকা ট্যুর অ্যান্ড লজিস্টিক ব্যবস্থাপা পরিচালক বোরহান উদ্দিন।গর্বের সেতু আর সেতু পদ্মার নৈসর্গিক সৌন্দর্য দেখে অভিভূত পর্যটকরা।
নিরাপত্তায় শতভাগ লাইফ জ্যাকেট, অগ্নিনির্বাপণ ব্যবস্থা এবং জাহাজের সঙ্গে সার্বক্ষণিক থাকবে একটি রেসকিউ বোর্ড। খাবার ও নাশতাসহ জনপ্রতি ১৮শ’ টাকা ও শিক্ষার্থীদের ১ হাজার টাকা এবং পূর্ণিমার পুরো রাতের জন্য ৪ হাজার টাকা ভাড়া ধার্য করা হয়েছে।