ঘাটাইলে আদিবাসী নারীকে নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন

Staff Reporter Staff Reporter
প্রকাশিত: ০৮:৩১ পিএম, ১৩ জানুয়ারি ২০২১

টাঙ্গাইল প্রতিনিধি : ঘাটাইল উপজেলার মালিরচালা গ্রামে চুরির অপবাদে আদিবাসী নারীকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনকরা  হয়েছে। গতকাল বুধবার বাংলাদেশ কোচ আদিবাসী ইউনিয়নের উদ্যোগে ঘাটাইল উপজেলা পরিষদের সামনে এ সমাবেশ ও মানববন্ধন হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ আদিবাসী কোচ ইউনিয়নের যুগ্ন আহবায়ক রতন চন্দ্র কোচ, বাংলাদেশ আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক অলিক মৃ, সহ সভাপতি শ্রী চন্দন কোচ, বাংলাদেশ গারো ছাত্র সংগঠনের কেন্দ্রিয় কমিটির  জন জেত্রা, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের টাঙ্গাইল জেলা কমিটির আহবায়ক ফাতেমা বিথী প্রমুখ।

বক্তারা সন্ধ্যা রানীর ওপর নির্যাতনকারীদের দ্রুত গ্রেফতার ও আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত এবং তার পরিবারের নিরাপত্তা দেওয়ার দাবি জানান। আসামিদের গ্রেফতারে ২৪ ঘণ্টার সময় বেঁধে দেন তারা। তা না হলে থানা ঘেরাও, রাজপথ অবরোধসহ পরবর্তীতে লাগাতার কর্মসূচি দেওয়ার হুশিয়ারি দেন। পরে মানববন্ধন, বিক্ষোভ মিছিল,শেষে ইউএনও বরাবর স্মারকলিপি দিয়ে কর্মসূচি সমাপ্ত করেন।

এদিকে সন্ধ্যা রানীর করা মামলার তিনদিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কোনো আসামি গ্রেফতার হয়নি। নিরাপত্তার ভয়ে বাড়িও ফিরতে পারেননি।
মামলার তদন্ত কর্মকর্তা ঘাটাইল সাগরদিঘি তদন্ত কেন্দ্রের পরিদর্শক মো.জাকির হোসেন বলেন, আসামিদের ধরতে অভিযান অব্যাহত আছে। তাদের ধরতে তথ্য প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে। আশা করছি দ্রুতই ধরা পড়বে।

প্রসঙ্গত আদিবাসী ওই নারীকে সন্ধ্যা ছয়টা থেকে রাত নয়টা পর্যন্ত গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করে তারই প্রতিবেশী মনিরুল গং। এ সময় তার পাশেই ছেলে পলাশের কোলে একটু দুধ খাওয়ার জন্য কাঁন্নাকাটি করে ছয় মাসের দুধের শিশু। শিশু বাচ্চার কান্নায়ও নির্যাতন কারীদের মন একটুও গলেনি।