তৃতীয় নির্বাচকের খোঁজে বিসিবি

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৩:৫২ পিএম, ১৮ অক্টোবর ২০২০

নান্নু-বাশারের সাথে যোগ হচ্ছেন কে? নির্বাচক প্যানেলে নতুন সদস্য নিয়োগের কাজ অনেক দূর এগিয়ে ফেলেছে বিসিবি। তালিকায় শাহরিয়ার নাফীস আর নাফিস ইকবাল থাকলেও তাদের চেয়ে সম্ভাবনায় এগিয়ে আব্দুর রাজ্জাক। তবে এখনও অবসর না নেয়ায়, কর্তাদের ভাবতে হচ্ছে বিষয়টি। এমাসের শেষের দিকে ঘোষণা আসতে পারে তৃতীয় নির্বাচকের নাম।

প্রায় তিন বছর ধরে দুই নির্বাচকে চলছে জাতীয় দল। টাইগার কোচ হাথুরুসিংহার আমলে পদত্যাগ করেন প্রধান নির্বাচক ফারুক আহমেদ। বয়সভিত্তিক দলের নির্বাচক থেকে প্রমোশন নিয়ে মিনহাজুল আবেদিন নান্নুর প্যানেলে যোগ দেন সাবেক ক্রিকেটার সাজ্জাদ হোসেন শিপন। পরে আবার ফিরে গেছেন আগের পদে।

ঘরোয়া কিংবা আন্তর্জাতিক, দু নির্বাচক মিলে সব দিক সামাল দেয়ার চেষ্টা করেও হিমশিম খান অনেক সময়। তৃতীয় নির্বাচক নিয়োগের গুঞ্জন আগেও এসেছে। কিন্তু সিদ্ধান্ত হয়নি। এবার সেই সমস্যা দূর করতে চায় বিসিবি।

আলোচনায় অগ্রগতি হয়েছে। বোর্ডে তিন জনের নাম প্রস্তাব করেছেন অপারেশনস কমিটি। শাহরিয়ার নাফীস, নাফিস ইকবালের সাথে রয়েছেন আব্দুর রাজ্জাক। যদিও এ বিষয়ে ক্যামেরায় কথা বলতে এখনি রাজি নন কেউ।

এ সপ্তাহের শেষের দিকে আলোচনায় বসতে পারেন কর্তারা। তারপর বিসিবি সভাপতির সবুজ সংকেত পেলেই নাম ঘোষণা করা হবে।

দুই ব্যাটসম্যান শাহরিয়ার নাফীস ও নাফীস ইকবালের থেকে রেইসে কিছুটা এগিয়ে আছেন আব্দুর রাজ্জাক। প্লেইং ক্যারিয়ারের শেষটায় অবহেলিত হলেও, এখানে বিসিবির পছন্দ লেজেন্ডারি এ- স্পিনার।

তবে এখানেও একটি বিষয় নিয়ে ভাবতে হচ্ছে কর্তাদের। এখনও যে অবসর নেননি এই ৩৮ বছর বয়সি রাজ্জাক। একই সমস্যা শাহরিয়ার নাফীসের বেলাতেও। নির্বাচক হতে হলে অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেলতে হবে।


আরও পড়ুন