তামিম-শান্তদের ম্যাচে বৃষ্টির হানা

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৫:২৩ পিএম, ১৫ অক্টোবর ২০২০

প্রেসিডেন্টস কাপের তৃতীয় ম্যাচে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে তামিম একাদশ এবং নাজমুল একাদশ। এই মুহূর্তে টসে হেরে ব্যাট করছে তামিম একাদশ। প্রতিবেদনটি লেখার আগ পর্যন্ত তাঁদের সংগ্রহ ৪০.৩ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৪ রান। বৃষ্টির কারণে আপাতত খেলা বন্ধ রয়েছে।

মিডল অর্ডারে ধ্বস: তামিমের বিদায়ের পর মন্থর ব্যাটিংয়ে দলকে বিপদমুক্ত করার চেষ্টা করছিলেন মোসাদ্দেক এবং দিপু। দুজন মিলে দলকে ১০০'র ওপর নিয়ে গেলেও ৮৬ বলে জুটি গড়েন ৪০ রানের।
 
মোসাদ্দেক ৪৬ বলে ১২ করে রিশাদের বলে ফিরলে পরের ওভারে ২ রান করে ফেরেন আকবর আলী। এরপরের ওভারে রিশাদের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন দিপু। এই তরুণ করেন ৩১ রান। খানিক পর সাইফউদ্দিনকেও বিদায় করেন আল আমিন। এরপর তাইজুল এবং মেহেদি মিলে দলকে ১৫০'র ওপর নিলেও ম্যাচে হানা দেয় বৃষ্টি। 

নাঈমের দুই উইকেট: বিজয়ের বিদায়ের পর তামিম ইকবালকে বেশীক্ষণ সঙ্গ দিতে পারেননি মোহাম্মদ মিঠুনও। নাঈম হাসানের বলে ৪ রান করে বোল্ড হন তিনি। এরপর দলীয় ৬৫ রানে ব্যক্তিগত ৩৩ রানে নাঈমের বলেই স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন তামিম।

ফিরলেন বিজয়ও: ১৪ রানে ওপেনার তানজিদকে হারালেও দ্বিতীয় উইকেট জুটিতে ৩০ রান যোগ করেন তামিম এবং এনামুল। তবে ইনিংসের সপ্তম ওভারে তাসকিন আহমেদের বলে স্লিপে সৌম্য সরকারের হাতে ক্যাচ দিয়ে বসেন এনামুল। ১০ বলে ১২ রান করে ফেরেন তিনি। 
 
ছোট তামিমের বিদায়: প্রথম ওভারে তাসকিন আহমেদের বিপক্ষে ৬ রান নিয়ে ওভার শেষ করেন তামিম ইকবাল। দ্বিতীয় ওভারের প্রথম বলে আল আমিন হোসেনকে পুল করে রানের খাতা খোলেন তানজিদ তামিম। 

চতুর্থ বলে দৃষ্টিনন্দন কভার ড্রাইভে আরও একটি বাউন্ডারি মারেন এই তরুণ। কিন্তু পঞ্চম বলে আবারও পুল করতে গিয়ে নাঈম হাসানকে ক্যাচ দিয়ে বসেন তানজিদ। ৫ বলে ৮ রান করে ফেরেন তিনি। তার বিদায়ে তামিমকে সঙ্গ দিতে ক্রিজে এসেছেন আনামুল হক বিজয়। 

সংক্ষিপ্ত স্কোর: 
তামিম একাদশঃ ১৫৪/৮ (৪০.৩ ওভার) 

নাজমুল একাদশ:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, সাইফ হাসান, আফিফ হোসেন, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, তাসকিন আহমেদ, আল-আমিন, মুকিদুল ইসলাম, নাইম হাসান, রিশাদ হোসেন। 

তামিম একাদশ:

তামিম ইকবাল (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, শাহাদাত হোসেন দিপু, এনামুল হক, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, মেহেদী হাসান, তাইজুল ইসলাম, আকবর আলী।


আরও পড়ুন