এবার বিপিএল হবার সম্ভাবনা কম

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৪:২১ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২০

মহামারী করোনাভাইরাসের কারণে বড় ক্ষতি হয়ে গেলো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। ছোঁয়াচে ভাইরাসের কারণে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ, এশিয়া কাপ পিছিয়ে গেছে।

বছরের শেষ দিকে হওয়ার কথা বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এদিকে বিশ্বের অনেক দেশই করোনা মহামারীকে ঠেকিয়ে দিয়েছে। সেসব দেশে শুরু হয়েছে খেলাধুলা। গত জুলাই থেকে টানা আন্তর্জাতিক ক্রিকেট খেলছে ইংল্যান্ড। পাশাপাশি চলেছে কাউন্টি চ্যাম্পিয়নশিপ এবং টি-টোয়েন্টি ব্লাস্টের খেলা।

উইন্ডিজে শেষ হয়েছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল।) কিন্তু বাংলাদেশে মানুষের জীবনযাত্রাসহ সবকিছু স্বাভাবিক করে দেওয়া হলেও করোনার সংক্রমণ মোটেও কমেনি। বরং বেড়ে চলছে। এ অবস্থায় বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) কোনো ভবিষ্যত দেখছে না বিসিবি।

এবছরের টুর্নামেন্ট নিয়ে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্যসচিব ইসমাইল হায়দার মল্লিক বলেছেন, ‘বোর্ডের ইচ্ছা প্রিমিয়ার লিগ দিয়ে ঘরোয়া ক্রিকেট আবার শুরু করা। প্রিমিয়ার লিগ যদি সফলভাবে করতে পারি, তাহলে বিপিএল করার চিন্তা করা যাবে। বিপিএলে অনেক বিদেশি লোকের এখানে আসার ব্যাপার আছে। কিন্তু অনেকেই হয়তো এখন বাংলাদেশে আসতে চাইবেন না।’

তবে বিসিবির বিশ্বস্ত সূত্র থেকে জানা গেছে, এবছর প্রিমিয়ার লিগ মাঠে গড়ানোর কোনো সম্ভাবনা নেই। আপাতত বিসিবির লক্ষ্য-বয়সভিত্তিক ক্রিকেট, হাই পারফরম্যান্স দল, বাংলাদেশ ‘এ’ দল ও জাতীয় দলকে বিদেশ সফরে ব্যস্ত রাখা। অন্যান্য বছর সেপ্টেম্বর-অক্টোবর থেকেই শুরু হয় ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় আকর্ষণ বিপিএলের কার্যক্রম। কিন্তু এ বছর করোনা পরিস্থিতির কারণে বিসিবি বিপিএল আয়োজনের সাহস পাচ্ছে না বিসিবি। অক্টোবর-নভেম্বরে জাতীয় লিগ আয়োজনের চেষ্টার কথা শোনা যাচ্ছিল। সেই প্রক্রিয়াও থেমে গেছে।

সূত্র: কালের কণ্ঠ।


আরও পড়ুন