সাকিব ফিরবেন ১০০ দিন পর

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৫:২৯ পিএম, ২০ জুলাই ২০২০

অপেক্ষার প্রহর ধীরে ধীরে কমছে সাকিব আল হাসানের। মাঠে ফেরার ব্যাকুলতা, নিষেধাজ্ঞার খড়গ কাটবে আর মাত্র ১০০ দিন পরেই। আইসিসির নিষেধাজ্ঞা কাটিয়ে অলরাউন্ডার সাকিব আল হাসানকে আবারো স্বরূপে দেখা যাবে ১০০ দিন বাদে।  

আইসিসির দুর্নীতি-বিরোধী নিয়ম বা অ্যান্টি করাপশন কোড লঙ্ঘনের তিনটি অভিযোগে সাকিব আল হাসানকে সব ধরণের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল আইসিসি। 

আইসিসির নিষেধাজ্ঞার ফলে এক বছর খেলা থেকে বিরত সাকিব। তবে সাজার সব শর্ত মেনে চলায় ২০২০ সালের ২৯ অক্টোবর থেকে মাঠে ফিরে আসতে পারবেন। সে হিসেব মোতাবেক সাকিবের মাঠে ফিরতে বাকি ১০০ দিন।

সাকিব আল হাসানকে দুই বছর নিষেধাজ্ঞা দেয়া হলেও এক বছর স্থগিত করা হয় দণ্ড। ফলে চলতি বছরেই তিনি মাঠে ফিরতে পারবেন বলে আশা করা হচ্ছে। যদিও করোনার কারণে টাইগারদের সব খেলাই স্থগিত আছে। যার ফলে শুধু সাকিবই নন এই লম্বা সময়ে ক্রিকেটের বাইরে প্রায় সব দেশেরই ক্রিকেটাররা। তবে ধীরে ধীরে খেলায় ফিরতে শুরু করেছে সবাই। তাই বাকি দিনগুলোতে অপেক্ষার প্রহর গুনতেই হচ্ছে সাকিব ভক্তদের।   

জুয়াড়িদের কাছ থেকে দুই বছর আগে ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েছিলেন এই বিশ্ববরেণ্য ক্রিকেটার। সে প্রস্তাব প্রত্যাখ্যান করলেও তা গোপন রেখেছিলেন আইসিসির অ্যান্টি করাপশন অ্যান্ড সিকিউরিটি ইউনিটের (আকসু) কাছে। তথ্য গোপন করার অভিযোগে সাবেক টাইগার অধিনায়ককে সব ধরনের ক্রিকেটে নিষেধাজ্ঞা দেয় আইসিসি।


আরও পড়ুন