ইংল্যান্ডে পৌঁছালো পাকিস্তান

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৮:৫৭ পিএম, ২৯ জুন ২০২০

স্পোর্টস ডেস্কঃ তিন ম্যাচের টেস্ট ও টি-২০ সিরিজ খেলতে ইংল্যান্ডের মাটিতে পা রাখলো পাকিস্তান ক্রিকেট দল। প্রাণঘাতি করোনাভাইরাসের পরিস্থিতির কারণে এক মাসের বেশি সময় আগে ইংল্যান্ডে পৌছালো আজহার-বাবররা। দলে সাথে এসেছেন ২০ জন খেলোয়াড় ও ১১ জন অফিসিয়াল। গতকাল দুপুরে ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়ে পাকিস্তান। চার্টার্ড বিমানে করে ইংল্যান্ডের ম্যানচেষ্টারে পা রাখে পাকিস্তান।

বাধ্যতামূলক ম্যানচেস্টারের এমিরেটস ওল্ড ট্রাফোর্ডে দু’সপ্তাহের আইসোলেশনে থাকবে পাকিস্তান দল। তার আগে আরও একবার খেলোয়াড়দের করোনা পরীক্ষা করবে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

আইসোলেশনে থাকা অবস্থায়ও স্বাস্থ্যবিধি ও নিয়ম-কানুন মেনে অনুশীলন করতে পারবে পাকিস্তান। দু’সপ্তাহের আইসোলেশন শেষে পুরোদমে টেস্ট সিরিজের প্রস্তুতির জন্য ১৩ জুলাই ডার্বিশায়ারে যাবে পুরো দল।

এবারের ইংল্যান্ড সিরিজে দুই ফরম্যাটের জন্য একত্রে ২৯ জনের দল ঘোষনা করেছিলো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। করোনার কারনে স্কোয়াডে থাকা সকল খেলোয়াড় ও অফিসিয়ালদের করোনা পরীক্ষা করে পিসিবি। ঐ পরীক্ষায় ১০জন খেলোয়াড় ও একজন সাপোর্ট স্টাফের শরীরে করোনার উপস্থিতি পায় পিসিবি।

করোনা পজিটিভ হওয়া খেলোয়াড়রা হলেন- ফাখর জামান, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, ওয়াহাব রিয়াজ, শাদাব খান, হারিস রউফ এবং হায়দার আলি। খেলোয়াড়দের সাথে দলের স্টাফ মালান আলিও করোনায় আক্রান্ত হন।

দ্বিতীয়বারও ঐ দশজনের করোনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ছয় জনের রিপোর্ট নেগেটিভ আসে। তবে তাদের আবার টেস্ট করার সিদ্বান্ত নিয়েছে পিসিবি। তখনও নেগেটিভ আসলে, তারা দলের সাথে ইংল্যান্ডে যোগ দিবেন। দ্বিতীয়বারও পজিটিভ হওয়া ৪ জন হলেন- হারিস রউফ, হায়দার আলী, কাশিফ ভাট্টি ও ইমরান খান। বর্তমানে তারা কোয়ারেন্টাইনে আছেন।

পাকিস্তানের ২০ সদস্যের দল:

আজহার আলী (অধিনায়ক, টেস্ট), বাবর আজম (অধিনায়ক, টি-২০), আবিদ আলি, আসাদ শফিক, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, খুশদিল শাহ, মোহাম্মদ আব্বাস, মুসা খান, নাসিম শাহ, রোহাইল নাজির, সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান, উসমান শিনওয়ারি এবং ইয়াসির শাহ।


আরও পড়ুন