এবার পিসিবির পরীক্ষায় হাফিজ সহ ৬ ক্রিকেটার করোনা নেগেটিভ

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ১১:০৫ পিএম, ২৭ জুন ২০২০

স্পোর্টস ডেস্কঃ পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রথমদফা টেস্টে দিন পাঁচেক আগে যে দশ ক্রিকেটার করোনা পজিটিভ হয়েছিলেন, তাদের ৬ জনই দ্বিতীয়দফার পরীক্ষায় নেগেটিভ এসেছেন। যার মধ্যে আছেন বোর্ডের পরীক্ষার পর আলাদা টেস্ট করিয়ে নিজেকে করোনামুক্ত ঘোষণা করা মোহাম্মদ হাফিজও।

এক এক পরীক্ষায় এক এক ধরনের রিপোর্ট আসছে। প্রথম দফায় পরীক্ষায় ১০ ক্রিকেটারের নমুনায় এসেছিল পজিটিভ। সেই রিপোর্ট মনোঃপুত না হওয়ায় নিজে ব্যক্তিগত ভাবে করেছিলেন পরীক্ষা মোহাম্মদ হাফিজ। সেই রিপোর্টে এসেছিল নেগেটিভ।

শনিবার ছয় জনের নেগেটিভ আসা পিসিবির জন্য স্বস্তিরই। সংবাদ বিজ্ঞপ্তিতে বোর্ডটি জানিয়েছে- হাফিজ, ওয়াহাব, শাদাব, ফখর, রিজওয়ান ও হাসনাইনের কোভিড-১৯ সবশেষ পরীক্ষায় নেগেটিভ এসেছে।

বাকি থাকল যে চারজন সেই হারিস রউফ, ইমরান খান, হায়দার আলি ও কাশিফ ভাট্টি এবারও পজিটিভ।

ইংল্যান্ড সফরের দিনক্ষণ জানিয়ে দিয়ে পাকিস্তান সফরের দলে থাকা ২৯ ক্রিকেটারের প্রথমদফা করোনা পরীক্ষা করায় পিসিবি। তার দশ জনের পজিটিভ ফল বিস্ময়েরই ছিল। আঘাত এসেছে কোচিং স্টাফেও, একজন সংক্রমিত।

আগস্টে ইংল্যান্ডের মাটিতে তিনটি করে টেস্ট ও টি–টুয়েন্টির সিরিজ খেলার সূচি পাকিস্তানের। স্কোয়াডের ২০ ক্রিকেটারকে নিয়ে সফরে ২৮ জুন রওনা দেবে তারা। সেখানে পৌঁছে প্রথমে কোয়ারেন্টাইনে থাকবে দল। তারপর টেস্টে নেগেটিভ হলে অনুশীলনে নেমে পড়ার অনুমতি মিলবে।

অস্ট্রেলিয়ায় অবস্থানরত বোলিং কোচ ওয়াকার ইউনুস করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে। তিনি সরাসরি অস্ট্রেলিয়া থেকে ইংল্যান্ডে দলের সাথে যোগ দিবেন। শোয়েব মালিক এখন ছুটিতে আছেন। তিনি যোগ দিবেন আগামী ২৪ জুলাই। 


আরও পড়ুন