আন্তর্জাতিকভাবে স্বীকৃত ‘করোনাযোদ্ধা’ ক্রীড়া প্রতিমন্ত্রী

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ২৭ জুন ২০২০

স্পোর্টস ডেস্কঃ করোনাকালে অসহায়দের পাশে দাঁড়িয়ে আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। এই সময়ে অসামান্য অবদানের জন্য তাকে ‘করোনাযোদ্ধা’ হিসেবে আখ্যা দিয়েছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা।

এছাড়াও আরও একটি স্বীকৃতি পেয়েছেন রাসেল। আমেরিকার জর্জ ওয়াশিংটন ইউনিভার্সিটি অব পিস কর্তৃক শান্তি প্রতিষ্ঠায় ২০২০-২১-এর জন্য ফেলো মনোনীত হয়েছেন তিনি।শনিবার (২৭ জুন) যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

প্রসঙ্গত, করোনা মহামারীর এই সময়ে নিজ নির্বাচনী এলাকা বাদেও তিনি বিভিন্ন জায়গায় অসহায়দের পাশে দাঁড়িয়েছেন। হিজড়া, সেলুনের কর্মচারী, ফুটপাতে রাত কাটানো মানুষ, রেলওয়ে স্টেশনের ছিন্নমূল মানুষ এবং মসজিদের ইমাম-মুয়াজ্জিনের পাশেও দাঁড়িয়েছেন তিনি। এছাড়া আয়োজন করেছেন রক্তদান কর্মসূচীরও।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশমতে, ক্ষতিপ্রস্ত ১ হাজার ক্রীড়াবিদকে১ কোটি টাকা প্রদান করা হয়। তৃণমূল পর্যায়ের অসহায় ক্রীড়াবিদদের সাহায্যের জন্য অর্থমন্ত্রণালয় থেকে ৩ কোটি টাকা বরাদ্দ এনেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

ঈদুল ফিতরের সময় অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সহায়তা করেছেন রাসেল। গাজীপুর মহানগরীর ৩৫তম ওয়ার্ডের কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতৃবৃন্দের মাধ্যমে গরীব ও অসহায় মানুষদের শাড়ী ও লুঙ্গি দিয়ে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিয়েছেন রাসেল।
ভয়াবহ মহামারী অবস্থায় রাসেলের এমন কার্যকলাপ, তাকে এনে দিয়েছে আন্তর্জাতিক স্বীকৃতি।


আরও পড়ুন