ক্রিকেটারদের সুরক্ষায় বিসিবি’র ‘করোনা অ্যাপ’

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৬:১০ পিএম, ২৫ জুন ২০২০

স্পোর্টস ডেস্কঃ করোনা মহামারীতে ক্রিকেটারদের সুরক্ষা নিশ্চিত করতে ‘করোনা অ্যাপ’ চালু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। করোনাকালে কিছু ক্রিকেটারের আগ্রহ থাকলেও তাদের অনুশীলনের অনুমতি দেয়নি দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। বাড়তি সতর্কতার জন্য অ্যাপের মাধ্যমে ক্রিকেটারদের নিয়মিত খোঁজ-খবর নেওয়া যাবে। কারও মধ্যে করোনা উপসর্গ আছে কিনা তাও এ অ্যাপের মাধ্যমে জানা যাবে বলে জানিয়েছে বিসিবি। মাশরাফি বিন মুর্তজা, নাফিস ইকবাল ও নাজমুল ইসলাম করোনাক্রান্ত হওয়ার পর এমন অবস্থান নেয় বিসিবি। 

করোনার রেড জোনে পড়েছে শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম যেখানে অবস্থিত সেই মিরপুর। সেখানে গিয়ে অনুশীলন করা বেশ ঝুঁকিপূর্ণ।

ফলে ক্রিকেটারদের বেলায় বাড়তি সতর্কতা অবলম্বন করছে বিসিবি। সবাই নিজ নিজ ঘরে থাকলেও করোনা থেকে বাঁচার শতভাগ নিশ্চয়তা দিতে পারবে না কেউই। তাই ক্রিকেটারদের সার্বক্ষণিক খোঁজখবর রাখার জন্য প্রযুক্তির সাহায্য নেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

যার অংশ হিসেবে এরই মধ্যে তামিম-মুশফিকসহ প্রায় ৭০ জন ক্রিকেটারকে দেয়া হয়েছে করোনা অ্যাপ। যেখানে করোনা উপসর্গ সম্পর্কিত বেশ কিছু প্রশ্নের উত্তর দিতে হবে সব ক্রিকেটারকে। যা দেখে তাদের স্বাস্থ্য সম্পর্কে মূল্যায়ন করতে পারবে বিসিবির মেডিকেল টিম। জাতীয় দলের চুক্তিভুক্ত প্রত্যেক ক্রিকেটার (পুরুষ ও মহিলা) ও অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড়বৃন্দ এর আওতাভুক্ত।


আরও পড়ুন