নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর স্থগিত

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৪:৪১ পিএম, ২৩ জুন ২০২০

অনলাইন ডেস্কঃ করোনাভাইরাসের কারণে একের পর এক দুঃসংবাদ আসছে বাংলাদেশ ক্রিকেটে। আরো দুই মাস বাকি ছিল বাংলাদেশ-নিউজিল্যান্ডের দুই ম্যাচের টেস্ট সিরিজ মাঠে গড়ানোর। কিন্তু, দেশে করোনা পরিস্থিতি ক্রমাগত অবনতি হওয়ায় অনেক আগেই সিদ্ধান্ত নিতে বাধ্য হল বাংলাদেশ ও নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিজ্ঞপ্তিতে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী জানান, করোনাভাইরাস পরিস্থিতিতে সিরিজ স্থগিত করা হয়েছে।

আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী আগস্টে বাংলাদেশ সফরে আসার কথা নিউজিল্যান্ডের। কিন্তু দিন দিন বাংলাদেশে করোনার প্রকোপ বাড়ছে। এমন পরিস্থিতি দুই দেশের বোর্ড মিলে সিরিজটি স্থগিত করে।

এ ব্যাপারে নিজামউদ্দিন বলেন, ‘বর্তমান পরিস্থিতিতে আগস্টে পূর্ণাঙ্গ সিরিজ আয়োজনের প্রস্তুতি চ্যালেঞ্জিং হবে। ক্রিকেটার, সাপোর্ট স্টাফ ও সংশ্লিষ্ট অন্যদের নিরাপত্তা ও স্বাস্থ্য নিয়ে আমরা কোনো ঝুঁকি নিতে পারি না। এই পরিস্থিতিতে, বিসিবি ও এনজেডসি মনে করেছে, সিরিজ পিছিয়ে দেওয়াই হবে সবচেয়ে উপযুক্ত। আমরা বুঝতে পারছি, দুই দলের ক্রিকেটার, কর্মকর্তা ও সমর্থকদের জন্য এটি হবে ভীষণ হতাশার, তবে সিদ্ধান্তের পেছনের কারণ অনুধাবন ও সমর্থন করার জন্য এনজেডসিকে ধন্যবাদ জানাতেই হবে।’

এর আগে জুনে মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ স্থগিত হয় একই কারণে। মে মাসে আয়ারল্যান্ড সফর গিলে খেয়েছে করোনা। তবে ঝুলে আছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা সিরিজ।

বাংলাদেশে মঙ্গলবার পর্যন্ত ১ লাখ প্রায় ২০ হাজার মানুষ করোনার পজিটিভ হয়েছেন।


আরও পড়ুন