ঢাকা পর্বে আলো ছড়িয়েছে তরুণ বোলাররা, ব্যর্থ ব্যাটাররা

প্রকাশিত: জানুয়ারী ২৬, ২০২২, ০৫:৪০ বিকাল
আপডেট: জানুয়ারী ২৬, ২০২২, ০৫:৪০ বিকাল
আমাদেরকে ফলো করুন

ফারদিন আল সাজু : ঢাকার বিপিএলের প্রথমপর্বে বল হাতে জ্বলে উঠেছেন বাংলাদেশের তরুণ বোলাররা। পাঁচ শীর্ষ উইকেট শিকারির মধ্যে ৪ জনই বাংলাদেশী ও বয়সে তরুণ। প্রথমপর্বে সর্বাধিক উইকেট শিকারি নাজমুল ইসলাম অপু। সিলেট সানরাইজার্সের ৩০ বছর বয়সী এ বাঁহাতি স্পিনার ২ ম্যাচে ৭ উইকেট শিকার করে সবার ওপরে আছেন। এছাড়া তার পুষ্পা সেলেব্রেশন ইতিমধ্যে সোশ্যাল মিডিয়াতে বেশ জনপ্রিয় হয়েছে।

৬ উইকেট পেয়ে যৌথভাবে দ্বিতীয় স্থানে আছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়ক মিরাজ  ও ফাস্ট বোলার শরিফুল ইসলাম দুই জনই ৩ ম্যাচে ৬ উইকেট শিকার করেছেন। উইকেট শিকারে তিন নম্বরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অফস্পিনার নাহিদুল ইসলাম। ২ ম্যাচে তার শিকার ৫ উইকেট। ফরচুন বরিশালের দুই ক্যারিবিয়ান পেসার আলজেরি জোসেফ ও ডোয়াইন ব্রাভো সমান ৫ উইকেট করে পেয়ে শীর্ষ পাঁচে আছেন।


বল হতে তরুণরা জ্বলে উঠলেও ব্যাট হাতে ব্যর্থ ছিলেন তরুণ ব্যাটাররা ।ঢাকা পর্বে শান্ত, নাইম শেখ, আফিফ হোসেন ধ্রুব, শামীম পাটোয়ারী আর নুরুল হাসান সোহানরা সুযোগ পেয়েও ভালো কিছু করে দেখাতে পারেননি এবারের বিপিএলে। 

ঢাকার প্রথমপর্বে সবচেয়ে বেশি রান মাহমুদউল্লাহ রিয়াদের ৪ ম্যাচে করেছেন ১২৪। স্ট্রাইকরেট ১২৬.৫৩। দ্বিতীয় সর্বাধিক স্কোরার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ইংলিশ অলরাউন্ডার বেনি হাওয়েল ৩ ম্যাচে ১১২ রান। স্ট্রাইকরেট ১৮৯.৮৩। এছাড়া প্রথম দুই ম্যাচে টানা ফিফটি করা ঢাকার ওপেনার তামিম ইকবাল আছেন রান তোলায় তিন নম্বরে ১০৫ রান। স্ট্রাইকরেট ১১১.৭০। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের আরেক ইংলিশ রিক্রুট উইলি জ্যাক্স ৩ ম্যাচে ৭৪ রান করে আছেন চার নম্বরে। ঢাকার অলরাউন্ডার শুভাগত হোম ৪ ম্যাচে ৭২ রান করে পঞ্চম। সাব্বির রহমান ৩ ম্যাচে ৬৯ রান করে ষষ্ঠ অবস্থানে।

তবে এই ব্যাটিং ব্যর্থতার কারণ বিবেচনা করলে সর্বপ্রথম আলোচনায় আসে মিরপুরের উইকেট। যেখানে, দিনের বেলায় লো-স্কোরিং ম্যাচ সবগুলো ম্যাচে জয় লাভ করেছে পরে ব্যাটিং করা দলগুলো।আমরা আশা করি সবকিছু ছাপিয়ে ২৮ তারিখে শুরু হচ্ছে চট্টগ্রাম পর্ব। যেখানে সবকিছু ছাপিয়ে ব্যাট ও বল হাতে জ্বলে উঠুক বাংলাদেশের তরুণরা। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়