তারুণ্যনির্ভর দল ঘোষণা জিম্বাবুয়ের

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ১১:৩৪ এএম, ২২ জুলাই ২০২১


তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সফরকারী বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশের লজ্জা পেয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে। এবার শুরু হচ্ছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। হারারেতে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের এই সিরিজের জন্য তারুণ্যনির্ভর দল নিয়ে নামছে জিম্বাবুয়ে। হারারেতে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায় মাঠে নামবে দু’দল।

এই সিরিজের আগে জিম্বাবুয়ে ক্রিকেটের পক্ষ থেকে জানানো হয়েছে, টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হচ্ছে টেস্ট ও ওয়ানডে সিরিজের অধিনায়ক ব্রেন্ডন টেলরকে। আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড সফরের জন্য টেলরকে বিশ্রামে রেখেছে জিম্বাবুয়ে।

টেলরের বদলে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কত্ব করবেন সিকান্দার রাজা। এছাড়া দলে যোগ দিয়েছে নতুন মুখ তারিসাই মুসাকান্দা।

এদিকে আগের সূচি পরিবর্তন করে এগিয়ে আনা হয়েছে ম্যাচ। আগের সূচি অনুযায়ী প্রথম, দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ ২৩, ২৫ ও ২৭ জুলাই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। নতুন সূচি অনুযায়ী ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ২২, ২৩ ও ২৫ জুলাই।

মুখোমুখি ১৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে দু'দল। জয়ের পাল্লা ভারী টাইগারদের। ৯ ম্যাচে জয় পেয়েছে মাহমুদউল্লাহ-সাকিবরা। আর হেরেছে ৪টি ম্যাচে।

টি-টোয়েন্টি সিরিজের জিম্বাবুয়ে দল:

রায়ান বার্ল, রেগিস চাকাভা, টেন্ডাই চাতারা, লুক জঙ্গুয়ে, তিনাশি কামুনহুকামুয়ে, ওয়েলসি মাধেভেরে, তিদাওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, তারিসাই মুসাকান্দা, ব্লেসিং মুজারাবা, ডিওন মায়ার্স, রিচার্ড এনগারাভা, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা, ডোনাল্ড তিরিপান্নো।
 


আরও পড়ুন