মিরপুর টেস্টের দলে সাকিব-তাসকিন

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৭:১০ পিএম, ৩০ নভেম্বর ২০২১

চট্টগ্রাম টেস্টে ৮ উইকেটে পরাজয়ের দিন সন্ধ্যায় ঘোষিত হলো ঢাকা টেস্টের জন্য ২০ সদস্যের দল। বিশাল এই বহরে নাম আছে সাকিব আল হাসান এবং তাসকিন আহমেদের। দুজনেই ইনজুরির কারণে চট্টগ্রাম টেস্টে খেলতে পারেননি। চট্টগ্রাম টেস্টের দল থেকে কেউ বাদ পড়েননি। এছাড়া প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন টি-টোয়েন্টির নিয়মিত ওপেনার মোহাম্মদ নাঈম শেখ। আগামী ৪ ডিসেম্বর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট শুরু হবে।

সাকিব গতকাল মিরপুরে ফিটনেস পরীক্ষা দিয়ে পাস করেছেন। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে হাতে চোট পেয়েছিলেন তাসকিন আহমেদ। সেই চোট থেকে তিনি সুস্থ হয়েছেন। নাঈম শেখ ২টি ওয়ানডে ও ৩২ টি-টোয়েন্টি খেলেছেন। উইকেটে টিকে থাকার মানসিকতায় টি-টোয়েন্টিতে ব্যাপক সমালোচিতও হয়েছেন। ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে ৪ ফিফটিতে ১৬.৬৩ গড়ে রান করেছেন ১৮৩ রান। বলার মতো কোনো পারফর্মেন্স নয়। 

বাংলাদেশ দল: মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, নাইম হাসান, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ রাহি, ইয়াসির আলি রাব্বি, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা, সৈয়দ খালেদ আহমেদ, শহিদুল ইসলাম এবং মোহাম্মদ নাঈম শেখ।


আরও পড়ুন