চতুর্থদিনের খেলা শুরু হতে না হতেই বোল্ড মুশফিক

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ১০:৫১ এএম, ২৯ নভেম্বর ২০২১

মাঠে আসা দর্শকরা নিজ নিজ আসনের ধুলোবালি ঝেড়ে পরিষ্কার করে হয়তো বসছিলেন খেলাটা মন দিয়ে দেখার জন্য। কেউ কেউ স্টেডিয়ামের প্রবেশ পথে অপেক্ষমান গ্যালারিতে ঢোকার জন্য। আর টিভিতে যারা খেলা দেখছেন, তারা কেউ কেউ কেবল টিভির সুইচটা অন করতে যাচ্ছেন- পাকিস্তানি বোলারদের বিপক্ষে মুশফিক আর ইয়াসির আলী রাব্বির প্রতিরোধ দেখার জন্য।

কিন্তু সবাইকে যারপরনাই হতাশ করে দিলেন মুশফিকুর রহিম। মাঠে থাকা দর্শকরা কিছু বুঝে ওঠার আগেই দেখতে পেলেন প্যাভিলিয়নের দিকে হেঁটে যাচ্ছেন মুশফিক। টিভির সুইচ অন করা দর্শকরা দেখছেন আউটের রিপ্লাই। তারা হয়তো ভাবছিলেন, আগের ইনিংসের রিপ্লাই কি না!


কিন্তু না, এ যে একেবারে ফ্রেশ ঘটনা। দিনের শুরুর তৃতীয় বলেই পাকিস্তানি পেসার হাসান আলির হাতে বোল্ড হয়ে গেলেন উইকেটে থাকা মুশফিকুর রহিম। দুটি লুজ বল দেয়ার পর তৃতীয় বলটি পারফেক্ট কর্কার ছিল হাসান আলির। মুশফিক ভেবেছিলেন অফ স্ট্যাম্প মিস করে যাবে বলটি। এ কারণে তিনি ব্যাট দিয়ে বল না ঠেকিয়ে ছেড়ে দেন; কিন্তু না, অফস্ট্যাম্পকে উড়িয়ে নিয়েই চলে গেলো বল।

স্রেফ বোকামি ছাড়া আর কিছুই নয়। অফ স্ট্যাম্পের ওপর থাকা বলটাকেই সঠিকভাবে বিচার করতে পারলেন না মুশফিক। দিনের প্রথম বলে একটি বাউন্ডারি মেরে যেন আত্মবিশ্বাসটা আকাশে উড়তে চাইছিল তার। সেটাই শেষ পর্যন্ত কাল হয়ে দাঁড়ালো। হাসান আলির ট্রিকসটাই বুঝতে পারলেন না তিনি। ৩৩ বল মোকাবেলায় ১৬ রান করে আউট হলেন তিনি।

এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ২১ ওভারে ৫ উইকেট হারিয়ে ৪৬। ৮ রান নিয়ে উইকেটে আছেন ইয়াসির আলি। লিটন দাস রয়েছেন ২ রানে।


আরও পড়ুন