জাতীয় দলের খেলার স্বপ্ন নিয়ে ব্যাস্ত অনুশীলনে চট্টগ্রাম মাহিল কমপ্লেক্স ক্রিকেট মাঠ

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১, ১০:৩১ দুপুর
আপডেট: নভেম্বর ২৯, ২০২১, ১০:৩১ দুপুর
আমাদেরকে ফলো করুন

চট্টগ্রাম থেকে: চট্টগ্রামের জহুর আহেমেদ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ পাকিস্তানের প্রথম টেস্ট ম্যাচ। ঠিক তার বাহিরে চট্টগ্রাম বিভাগিয় মহিলা কমপ্লেক্সে। স্টেডিয়ামের ভিতরে খেলছেন মুমিনুল-রাব্বিরা । আর স্টেডিয়ামের বাইরে স্বপ্ন বুনছেন আগামি দিনের বাংলাশের প্রতিনিধিকারিরা। 

সকাল হলেই ব্যাস্ত হয়ে উঠে মহিলা কমপ্লেক্সের মাঠ। প্রায় ১৫০ জনের মতে ক্রিকেটারদের প্রশিক্ষন দেওয়া হয় এই একাডেমিতে। যাদের সবারই স্বপ্ন থাকে জাতীয় দলের হয়ে ম্যাচ খেলা।

নেট থেকে শুরু করে, উইকেট সব ধরনের সুবিধাই আছে এই মাঠে। আছে ক্রিকেটাদের পারর্ফমেন্সের হিসাব রাখার সুযোগ-সুবিধা।

এই সব ক্রিকেটারদের তৈরির পিছনে থাকেন মূলত সঠিক গাইড লাইন। আর সেটিই ভালোভাবেই দিয়ে যাচ্ছেন মিলিনিয়াম ক্রিকেট একাডেমির প্রশিক্ষক মোঃ মমিনুল খন্দকার। তিনি জানান, একাডেমির তৈরির উদ্দেশ্য খেলোয়ার তৈরি করা। তাদেরকে সাকিব-তামিম হবার স্বপ্ন পূরন করা। আর খেলাধুলার সাথে থাকলে মাদক থেকে ধুরে থাকা যায়। 

এখান থেকে উঠে আসা একাদিক ক্রিকেটার আছেন বাংলাদেশ -পাকিস্তানের এই সিরিজে। এখান থেকেই উঠে এসেছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী পারভেজ হোসেন ইমন। আছেন আব্দুল সুক্কুরের মতো প্রমিয়ার লিগ মাতানো ক্রিকেটার।


হাজার স্বপ্ন আর বুকভারা আশা নিয়ে এই একাডেমিতে ভির্তি হন বাংলাদেশের প্রতিনিদিত্ব করার জন্য। ইমন , শুকুরদের মত তারও একদিন খেলবে জাতীয় দলে।   
 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়