সিনিয়র খেলোয়াড়দের অভাব অনুভব করছেন মুমিনুল

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ২৫ নভেম্বর ২০২১

বাংলাদেশের টেস্ট দলের নির্ভরতার নাম মুমিনুল হক। দেশের মাটিতে তার পারফরম্যান্স বরাবরই প্রশংসনীয়। কিন্তু যতটাই উজ্জ্বল মমিনুলের ব্যাট, ঠিক ততটাই মলিন দেশের টেস্ট ক্রিকেটের অবস্থা। সাম্প্রতিক ধারাবাহিক ব্যর্থতা নিয়ে তাই নানান প্রশ্নের উদয় হচ্ছে দেশের ক্রিকেটে।  

ম্যাচের আগের দিন ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসে সেসব প্রশ্নের মুখোমুখি হলেন দলের অধিনায়ক মুমিনুল হক। কথা বলেন দলের সমস্যা ও সম্ভাবনা নিয়ে। এসময় সিনিয়র ক্রিকেটারদের দলে না থাকায় যে শূন্যতা তৈরি হচ্ছে তা অকপটে স্বীকারও করেন তিনি। মমিনুল বলেন, সিনিয়র খেলোয়াড়রা না থাকাটা দলের জন্য দুর্ভাগ্যজনক। তারা থাকলে মাঠে এবং মাঠের বাইরে দল পরিচালনায় অনেক সুযোগ পাওয়া যায়। তারা যথেষ্ট সাহায্য-সহযোগীতা করেন।

তবে সিনিয়ররা না থাকার একটা ইতিবাচক দিকও দেখেন মুমিনুল। নতুনদের জন্য এটি একটি বড় সুযোগ বলে মনে করেন তিনি। সিনিয়রদের অবর্তমানে নতুন ক্রিকেটাররা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে মত তার। তাছাড়া দলের ভবিষ্যৎ টেস্ট ক্রিকেট কোথায় যাচ্ছে তা তরুণদের উপর নির্ভর করবে বলে জানান তিনি।

চট্টগ্রামের মাঠে ১০ ম্যাচের ৭টিতেই শতক হাঁকানো মুমিনুলের কাছে পকিস্তান ম্যাচকে ঘিরে কোনো পরিকল্পনা আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, পূর্বের সেঞ্চুরি নিয়ে কোনো চিন্তা করছি না। ৫ দিনের ম্যাচে সেশন বাই সেশন খেলার ইচ্ছা আছে। ব্যক্তিগতভাবে ৪/৫ সেশন ব্যাট করতে চাই আমি।

দলের বর্তমান অবস্থা নিয়ে সমালোচনাকে কিভাবে দেখছেন সাংবাদিকদের এমন প্রশ্নে মমিনুল বলেন, বাইরের কথায় কান দিলে নিজের মূল কাজটাই করা হবে না। চাইলে তো আর বাইরের কথা বন্ধ করতে পারবো না। তাই নিজের কানই বন্ধ রাখতে হবে।  

জয়ের ব্যাপারে কতটুকু আশাবাদী, এমন প্রশ্নে টেস্ট দলের অধিনায়ক বলেন, কেউ ম্যাচ হারতে নামে না। আমার চেষ্টা করবো ভালো খেলতে।


আরও পড়ুন