আত্মবিশ্বাস ভালো আছে, স্বাভাবিক ব্যাটিং করবো: জয়

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৩:১৫ পিএম, ২৪ নভেম্বর ২০২১

জাতীয় লিগে শুরুটা করেছিলেন জোড়া শূন্য দিয়ে। সেখান থেকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছেন তরুণ ব্যাটার মাহমুদুল হাসান জয়। পরপর দুই ম্যাচ খেলেছেন ১১২ ও ১২১ রানের ইনিংস। এমনকি অসমাপ্ত রেখে আসা ম্যাচেও প্রথম ইনিংসে করেন ৮৩ রান।

সেই অসমাপ্ত ম্যাচে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ের সুযোগ নেই জয়ের। থাকবেই বা কী করে? তিনি যে এখন ঘরোয়ার গণ্ডি পার করে জাতীয় দলের টেস্ট স্কোয়াডের সদস্য। পাকিস্তানের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের স্কোয়াডে নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন ২১ বছর বয়সী এ ডানহাতি টপঅর্ডার।

যুব ক্রিকেটে টেস্ট ফরম্যাটে একটি আর ওয়ানডে ফরম্যাটে সেঞ্চুরি রয়েছে চারটি। বড়দের ক্রিকেটে এসেও সচল জয়ের ব্যাট। এরই মধ্যে প্রথম শ্রেণির ক্রিকেটে মাত্র ছয় ম্যাচ খেলেই করেছেন দুইটি করে সেঞ্চুরি ও হাফসেঞ্চুরি। যার ফলে ডাক পেয়েছেন টেস্ট দলে।

স্বাভাবিকভাবেই স্বপ্ন পূরণ হওয়ায় অনেক খুশি জয়। বিসিবির সরবরাহকৃত ভিডিওবার্তায় তিনি বলেছেন, ‘আসলে এই অনুভূতিটা প্রকাশ করার মতো না। সবারই স্বপ্ন থাকে টেস্ট স্কোয়াডে চান্স পাওয়ার। প্রথমবারের মতো টেস্ট দলে সুযোগ পেয়েছি। আমি অনেক খুশি।’

টানা তিন ম্যাচে ৮০+ রানের ইনিংস খেলার আত্মবিশ্বাস নিয়েই পাকিস্তান সিরিজটি শুরু করতে চলেছেন জয়। মাহমুদউল্লাহ রিয়াদের অনুপস্থিতিতে মূল একাদশে মিডলঅর্ডারে জায়গা পাওয়ার একটা ক্ষীণ সম্ভাবনাও রয়েছে তার। আর সুযোগ পেলে নিজের স্বাভাবিক ব্যাটিংয়ের কথাই বললেন তিনি।

জয়ের ভাষ্য, ‘জাতীয় লিগে বেশ কয়েকটি ইনিংস ভালো খেলেছি। আমার আত্মবিশ্বাস এখন ভালো আছে। তার আগে এইচপি ও এ টিমের প্রস্তুতি ম্যাচেও আমি ভালো একটা ইনিংস খেলেছি। তাই আমি প্রস্তুত আছি, সামনের ম্যাচগুলোতে ভালো খেলার জন্য।’

তিনি আরও যোগ করেন, ‘আসলে তেমন কোনো আলাদা পরিকল্পনা নেই। সুযোগ পেলে আমি আমার স্বাভাবিক ব্যাটিংয়ের চেষ্টা করবো।’


আরও পড়ুন