লিটন-লাহিরুকে আইসিসির জরিমানা

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৪:২২ পিএম, ২৫ অক্টোবর ২০২১

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে খেলার সময় তর্কে জড়িয়েছিলেন লিটন দাস ও লাহিরু কুমারা। আচরণ বিধির নিয়ম লঙ্ঘন করায় লিটন ও লাহিরুকে জরিমানা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। 

নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ। হারের দিনে জরিমানা গুনতে হয়েছে লিটনকে। শুধু ডানহাতি এই ওপেনারই নয়, জরিমানা করা হয়েছে লঙ্কান পেসার লাহিরুকেও।

ঘটনাটি ঘটে ম্যাচের ৬ষ্ঠ ওভারের পঞ্চম বলে। লাহিরুর বলে তুলে মারতে গিয়ে দাসুন শানাকার হাতে ক্যাচ দিয়ে সাজঘরের পথ ধরেন ১৬ রান করা লিটন। আউট হয়ে লিটন যখন প্যাভিলিয়নের পথে হাঁটছিলেন তখন তেড়ে গিয়ে তর্কে জড়ান লাহিরু।

সেই সময় অশ্রাব্য ভাষাও ব্যবহার করেন লাহিরু। একটা সময় গিয়ে লাহিরুর দিকে ব্যাট তুলে মারার ইঙ্গিত করেন লিটন। যা আইসিসির আচরণ বিধির পরিপন্থী। আই যদিও সেই সময় সতীর্থরা তাদের দুজনকে সরিয়ে দেন।

যদিও তাদের দুজনকেই জরিমানা করেছে আইসিসি। আচরণ বিধির ২.৫ অনুচ্ছেদ ভঙ করায় লাহিরুকে ম্যাচ ফি'র ২৫ শতাংশ জরিমানা করেছে।  ম্যাচ ফি ছাড়াও লাহিরুকে ১ ডিমেরিট পয়েন্ট দেয়া হয়েছে।

এদিকে ২.২০ অনুচ্ছেদ অনুযায়ী আচরণ বিধির নিয়ম ভঙ করায় লিটনকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে ডানহাতি এই ব্যাটারকে ১ ডিমেরিট পয়েন্ট দিয়েছে আইসিসি।


আরও পড়ুন