আরেক মাইলফলকে সাকিব

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৬:২৯ পিএম, ২১ অক্টোবর ২০২১

সাকিব আল হাসান মানেই বিস্ময়। সেটা হোক ব্যাট হাতে কিংবা বল হাতে। ক'দিন আগেই লাসিথ মালিঙ্গাকে পেছনে ফেলে তিনি ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে সবচেয়ে বেশি উইকেট শিকারের রেকর্ড নিজের দখলে নিয়েছেন। টি-টোয়েন্টিতে নামের পাশে এখন ১১১ উইকেট তার। মালিঙ্গা শ্রীলঙ্কার হয়ে শিকার করেছেন ১০৭ উইকেট। এবার তিন ফরম্যাটে শত ছক্কার মাইলফলক ছুঁলেন সাকিব। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাপুয়া নিউগিনির বিপক্ষে ৩টি ছক্কা হাঁকিয়ে মর্যাদাবান এ অর্জনে নাম লেখান তিনি।

তিন ফরম্যাটে সাকিবের ছক্কার সংখ্যা এখন ১০০। এর মধ্যে টি-টোয়েন্টিতে ৩৮টি, ওয়ানডেতে ৪৩ ও টেস্টে ১৯ ছক্কা হাঁকিয়েছেন তিনি। পিএনজির বিপক্ষে সাকিব ৩৭ বলে করেন ৪৬ রান। এদিন বাংলাদেশের হয়ে ব্যাটিং তাণ্ডব চালিয়েছেন টাইগার দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ। ২৭ বলে অর্ধশতক তুলে নেন তিনি। এরপরই আউট হয়েছেন ডামিয়েন রাভুর বলে। ৫০ রান করতে তিনি ৩টি চার ও সমানসংখ্যক ছয়ও হাঁকিয়েছেন।

পাপুয়া নিউগিনির বিপক্ষে শুরুতে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৮১ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে বাংলাদেশ। জয়ের জন্য ১৮২ রান করতে হবে পিএনজিকে। এর আগে হাফ সেঞ্চুরি থেকে ৪ রান দূরে থাকতে বিদায় নেন বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসান। বাউন্ডারি হাঁকাতে গিয়ে সীমানার কাছে চার্লজ অমিনির হাতে ধরা পড়েন তিনি। ৩৭ বলে ৩ ছয়ে ৪৬ রান আসে তার ব্যাট থেকে।

এর আগে আবারো ব্যর্থ হন টাইগার ব্যাটার মুশফিকুর রহিম। মুশফিকও আউট হয়েছেন বাউন্ডারি খেলতে গিয়ে। সিমন আতাইয়ের বল সীমানার বাইরে বল আছড়ে মারতে গিয়ে হিরি হিরির হাতে ধরা পড়েন তিনি।

মুশফিকের আগে বিদায় নিয়েছেন নাঈম শেখ ও লিটন দাসও। এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমেই উইকেট হারিয়েছে বাংলাদেশ। গেল ম্যাচে হাফ সেঞ্চুরি করলেও এই ম্যাচে হতাশ করেছেন ওপেনার নাঈম শেখ।

শুরুতেই কোনো রান না করেই ফিরে গেছেন তিনি। ইনিংসের দ্বিতীয় বলে ভাগি মোরেয়ার বলে সেসে বাউয়ের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি।


আরও পড়ুন