শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ, আজও নেতৃত্বে লিটন

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৭:৫৭ পিএম, ১২ অক্টোবর ২০২১

আবুধাবিতে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। বিশ্বকাপে দুই দলেরই এটি প্রথম প্রস্তুতি ম্যাচ।আবুধাবির টলারেন্স ওভাল স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দল।ওমান ‘এ’ দলের বিপক্ষে অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচের মত এই ম্যাচেও বাংলাদেশের একাদশে নেই মাহমুদউল্লাহ রিয়াদ। পিঠের ব্যথার কারণে দলের নিয়মিত অধিনায়ক রয়েছেন বিশ্রামে। তার বদলে দলকে নেতৃত্ব দিচ্ছেন লিটন কুমার দাস।

এদিকে আইপিএলে ব্যস্ত থাকায় প্রস্তুতি ম্যাচে খেলা হচ্ছে না সাকিব আল হাসানের। আইপিএল থেকে ফিরে সদ্য দলের সাথে যোগ দেওয়া মুস্তাফিজুর রহমানও বিশ্রামের কারণে খেলছেন না।

বাংলাদেশের সর্বশেষ প্রস্তুতি ম্যাচ থেকে একটি পরিবর্তন এসেছে এই ম্যাচের একাদশে। মোহাম্মদ সাইফউদ্দিনের বদলে খেলার সুযোগ পেয়েছেন পেসার তাসকিন আহমেদ।আইসিসি কর্তৃক টেলিভিশন প্রোডাকশন না থাকায় এই ম্যাচটি সরাসরি দেখা যাবে না। 

একনজরে দুই দলের একাদশ
বাংলাদেশ : লিটন দাস (অধিনায়ক), নাঈম শেখ, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শামীম হোসেন পাটোয়ারি, তাসকিন আহমেদ, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ ও শরিফুল ইসলাম।

শ্রীলঙ্কা : কুশল পেরেরা (উইকেটরক্ষক), অভিষকা ফার্নান্দো, ভানুকা রাজাপক্ষে, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, দুশমন্থ চামিরা, মাহিষ থিকশানা, দীনেশ চান্দিমাল, লাহিরু কুমারা, পাথুম নিসাঙ্কা।


আরও পড়ুন