মোস্তাফিজ রহস্যময় এক বোলার

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৪:১৬ পিএম, ১১ অক্টোবর ২০২১

ফারদিন আল সাজু,

সাতক্ষীরা থেকে উঠে আসা মোস্তাফিজুর রহমান আজ বিশ্ব শাসন করে চলছেন। ৬ বছরের পথ চলায় ফিজ যতটানা পরিনিত হয়েছেন তার থেকে বেশি সমৃদ্ধ হয়েছেন। বিশ্বকাপ নিয়ে আমাদের ধারাবাহিক আয়োজনে আজ জানবো মোস্তাফিজুর রহামানকে নিয়ে বিশ্বকাপ প্রত্যাশর কথা। 

হারা ম্যাচটিকে যদি কেউ জয়ের স্বপ্ন দেখাতে পারেন তিনি হলেন মোস্তাফিজুর রহমান। মোস্তাফিজ মানে কাটার, †¯øvqvi মিশ্রিণে গড়া চারটি ওভার। তার এই চার ওভারে বিশ্বর বাঘা বাঘা সব ব্যাটম্যানরাই নাকানি চুবানি খেচ্ছে। সদ্য সমাপ্ত অজি সিরিজে তিনি যা করে দেখিয়েছেন তা রিতিমত্য অসাধারন ও অনন্য। অজিদের কাছে রহস্যময় বোলার হয়ে থাকবেন মোস্তাফিজ রহমান। 

২০১৫ সাল ভোরের প্রথম আলোর মত বাংলার ক্রিকেটের আবিরভাব ঘটে ফিজের। কোন টি-২০ ম্যাচ না খেলা ফিজকে দলে ডাকেন সাবেক কোচ হাতুরাসিংহে। নিজের প্রথম ম্যাচে আফ্রিদি, হাফিজকে ফিরিয়ে তিনি জানান দেন, বিশ্বরাজত্ব করেতে আসছেন। এর পর ২০১৫ সালে উড়তে থাকা ভারতেকে এক নিমিশেই মাটিতে নামেয়ে  দেন তার প্রথম ম্যাচেই।

তার আলোক ঝলকটা দেখান ২০১৬ সালের টি-২০ বিশ্বকাপে। মাত্র তিন ম্যাচ  ৯ উইকেট নিয়ে বাংলাদেশের সেরা উইকেট টেকার হয়েছিলেন তিনি। এছাড়ও ২০১৬ সালে বহুল তারকা খ্যাত আইপিএলে সাবাইকে পিছনে ফেলে তিনি হয়েছিলেন সেরা উদিওমান ক্রিকেটোর । 

ইঞ্জুরির কবলে পড়ে তার কাটার, †¯øvqvi ধার কমতে শুরু করে। হাজার সমলোচকরা মানে করছেলেন এই বুঝি তার ক্যারিয়ার শেষ। অন্যকেই আবার বলেই বসেছেন “মোস্তা ইজ নেভার কামিং ব্যাক”। 


 মোস্তাফিজ ফিরেছেন,ধিরে ধিরে তিনি আস্তার প্রতিদান দিয়েছেন । আইপিএলে রাজস্থানের হয়ে ¯েøায়ার, কাটারে বিষে উইকেট তুলেছেন। ফিজরা হারিয়ে যান না ফিজরা কথা রাখেন লাল সবুজের জার্সি গায়ে বাঘের মতো পার্ফম করতে।


 


আরও পড়ুন