দিল্লীকে হারিয়ে ফাইনালে ধোনির চেন্নাই

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ১২:৩৫ পিএম, ১১ অক্টোবর ২০২১

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রথম কোয়ালিফায়ারে দিল্লী ক্যাপিটালসকে ৪ উইকেটে হারিয়ে নবমবারের মতো ফাইনালে জায়গা করে নিল চেন্নাই সুপার কিংস।  

দুবাইয়ে রোববার (১০ অক্টোবর) রাতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭২ রান সংগ্রহ করে দিল্লী।দলের হয়ে ৩৪ বলে সর্বোচ্চ ৬০ রানের ইনিংস খেলেন পৃথ্বী শ।এদিন দলের হয়ে উজ্জ্বল ছিলেন অধিনায়ক রিশাব পন্ত। ৩৫ বলে ৫১ রান করে অপরাজিত ছিলেন তিনি। এছাড়া ২৪ বলে ৩৭ রানের ইনিংস খেলেন ক্যারিবিয় ব্যাটার শিমরন হেটমায়ার। চেন্নাইয়ের হয়ে জশ হ্যাজলউড দুটি উইকেট শিকার করেন।

বিশাল লক্ষ্য তাড়ায় খেলতে নেমেই ৩ রানের মাথায় ফাফ ডু প্লেসিসকে হারিয়ে বসে চেন্নাই। শুরুতেই উইকেট হারিয়ে ঘাবড়ে না গিয়ে প্রতিরোধ গড়ে তোলেন রুটুরাজ গাইকোয়াদ ও রবিন উথাপ্পা। দ্বিতীয় উইকেটে এই দুই জন গড়েন ১১০ রানের জুটি।

৪৪ বলে ৬৩ রান করে উথাপ্পার বিদায়ের পর বিপদে পড়ে চেন্নাই। অবশ্য দুর্দান্ত ইনিংস খেলতে থাকা গাইকোয়াদ আগলে রাখে দলকে। শেষদিকে ৫০ বলে ৭০ রান করে সাঝঘরে ফিরেন তিনি। এরপর খেই হারিয়ে ফেলে চেন্নাই। ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেননি শার্দূল ঠাকুর ও আম্বাতি রাইডু।  

শেষদিকে মঈন আলি নেমে ১৬ রান করে সাঝঘরে ফিরলে দলের জয় অনিশ্চিত হয়ে পড়ে। তবে অধিনায়ক ধোনি নেমেই দুর্দান্ত এক ইনিংস খেলেন। ভারতীয় সাবেক এ অধিনায়কের ৬ বলে ১৮ রানের ক্যামিও ইনিংসে ২ বল বাকি থাকতেই জয় নিশ্চিত করে চেন্নাই সুপার কিংস।


আরও পড়ুন