অতি আক্রমণাত্মক হতে গিয়েই ম্যাচ হেরেছি: প্রিন্স

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৭:২৪ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০২১

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের হারের বড় কারণ ব্যাটিং-ব্যর্থতা। মন্থর উইকেটে নিউজিল্যান্ড স্পিনারদের ঘুর্ণিধাঁধা তো ছিলই, এছাড়াও একের পর এক বড় শট খেলার নেশায় উইকেট বিলিয়ে দিয়ে এসেছেন ব্যাটসম্যানরা। মাত্র ৭৬ রানে গুটিয়ে গিয়েছে বাংলাদেশ; পেয়েছে দেশের মাটিতে টি-টোয়েন্টিতে সর্বনিম্ন রানে গুটিয়ে যাবার লজ্জা। এই হার থেকে ঘুরে দাঁড়াতে ব্যাটিংয়ের ভুলগুলো দ্রুত খুঁজে বের করা এবং সেগুলো নিয়ে কাজ করাই এখন টাইগারদের মূল চিন্তার বিষয়।

মঙ্গলবার এক ভিডিওবার্তায় গণমাধ্যমকে বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স জানিয়েছেন, তিনি মনে করেন ব্যাটসম্যানদের ‘অতি আক্রমনাত্মক মানসিকতা’ই ছিল ম্যাচ হারের মূল কারণ। চার-ছক্কার চেয়ে সিঙ্গেল ডাবলসের দিকে  মনোযোগী হলেই এই উইকেটে সহজ জয় আসতো বলে মনে করেন এই প্রোটিয়া কোচ।

“আমার মনে হয় রান তাড়া করার সময় আমাদের আরেকটু সতর্কতার সাথে আগানো উচিত ছিল। আমরা শুরুটা দারুণ করেছিলাম। কিন্তু এরপর দ্রুত কয়েকটি উইকেট হারিয়ে ফেলি। এর কারণ আমরা সম্ভবত একটু বেশি আক্রমনাত্মক হয়ে গিয়েছিলাম। পিচের খুব বেশি পরিবর্তন হয়নি। একটু দেখেশুনে খেললে জয় সম্ভব ছিল”- ভিডিওবার্তায় প্রিন্স

চার-ছয় ও অতিরিক্ত রান বাদে তৃতীয় টি-টোয়েন্টিতে সিঙ্গেল-ডাবলস থেকে মাত্র ৪৮ রান নিয়েছে বাংলাদেশ। প্রিন্স কথা বলেছেন ব্যাটসম্যানদের স্ট্রাইক রোটেশন দূর্বলতা নিয়েও।

“এটা খুব বেশি দ্রুত রান উঠানোর মতো পিচ নয়। চাইলেই চার-ছয় মারা এখানে সম্ভব নয়। কাজেই স্ট্রাইক রোটেশনের উপর নজর দেওয়াটাই বেশি প্রয়োজন ছিল”- আরো বলেছেন প্রিন্স।

সিরিজে এখনো ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে বাংলাদেশ। বুধবার সিরিজের চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে।


আরও পড়ুন