উইন্ডিজকে উড়িয়ে সমতায় ফিরলো শ্রীলঙ্কা

Online Desk Online Desk
প্রকাশিত: ০৫:৪০ এএম, ০৭ মার্চ ২০২১

অনলাইন ডেস্ক: আগের ম্যাচে কাইরন পোলার্ড ঝড়ে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়েছিল উইন্ডিজ। এবার স্বাগতিকদের একই দশা করলো শ্রীলঙ্কাও। আজ শনিবার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৪৩ রানে জিতেছে শ্রীলঙ্কা। এই জয়ে সিরিজে ১-১ এ সমতা আনলো সফরকারীরা। অ্যান্টিগায় শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬০ রানের মাঝারি সংগ্রহ গড়ে শ্রীলঙ্কা। জবাবে ৮ বল বাকি থাকতেই ১১৭ রানে গুটিয়ে যায় উইন্ডিজের ইনিংস। 

শ্রীলঙ্কাকে দারুণ শুরু এনে দেন গুনাথিলাকা ও পাথুম নিশাঙ্কা। দুজনে মিলে উদ্বোধনী জুটিতে তোলেন ৯৫ রান। ২৩ বলে ৪ চার ও ১ ছক্কায় ৩৭ রানের ইনিংস খেলে নিশাঙ্কা রান আউটের শিকার হলে ভাঙে এই জুটি। ওই ওভারেই বিদায় নেন দারুণ খেলতে থাকা গুনাথিলাকাও (৫৬)। এরপর আশেন বান্দারা (২১) ও ওয়ানিন্দু হাসারাঙ্গা (১৯*) ছাড়া আর কেউ বলার মতো রান পাননি। বল হাতে ২ উইকেট তুলে নেন ডোয়াইন ব্র্যাভো। ১টি করে উইকেট গেছে জেসন হোল্ডার ও ওবেদ ম্যাকয়ের ঝুলিতে।

জবাব দিতে নেমে স্কোর বোর্ডে ৯ রান তুলতেই ওপেনার এভিন লুইসের উইকেট হারায় উইন্ডিজ। এরপর বলে বলে রান তুলে বিদায় নেন ক্রিস গেইল (১৬)। ক্যারিবীয় ব্যাটসম্যানদের মধ্যে বিশের কোটা ছাড়াতে পারেন শুধু ওপেনার সিমন্স (২১) ও ম্যাকয় (২৩)। বাকিদের চূড়ান্ত ব্যর্থতায় হার মানে উইন্ডিজ। বল হাতে ৩টি করে উইকেট নিয়েছেন হাসারাঙ্গা ও লাকশান সান্দাকান। ২ উইকেট ঝুলিতে পুরেছেন চামিরা ও গুনাথিলাকা। ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন হাসারাঙ্গা।


আরও পড়ুন