রাজশাহীকে নেতৃত্ব দেবেন নাজমুল শান্ত

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ১৯ নভেম্বর ২০২০

আগামী ২৪ তারিখ থেকে মাঠে গড়াতে যাচ্ছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। আসন্ন এই টুর্নামেন্টকে সামনে রেখে দলের অধিনায়কের নাম ঘোষণা করেছে মিনিস্টার গ্রুপ রাজশাহী। দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে প্রেসিডেন্টস কাপে দুর্দান্ত অধিনায়কত্ব করা নাজমুল হোসেন শান্তকে।

সদ্য শেষ হওয়া প্রেসিডেন্টস কাপে নাজমুল একাদশের অধিনায়ক হিসেবে থাকা শান্ত টুর্নামেন্ট জুড়ে দেখিয়েছেন দুর্দান্ত পারফরম্যান্স। ব্যক্তিগত, দলীয় উভয় দিক দিয়েই দলকে ফাইনাল পর্যন্ত তুলেছিলেন। 

ইতোমধ্যেই আসন্ন এই টুর্নামেন্টের চার দলের অধিনায়কের নাম ঘোষণা করা হয়েছে। বাকি ছিল শুধু রাজশাহীর। প্রেসিডেন্টস কাপের পারফরম্যান্সের পর এবারও রাজশাহীকে নেতৃত্ব দেওয়ার গুরুভার পড়বে তাঁর উপর এটা আগে থেকেই অনুমেয় ছিল।

হলও তাই। বৃহস্পতিবার নিজেদের জার্সি উন্মোচন অনুষ্ঠানে শান্তর হাতে অধিনায়কত্বের গুরুভার তুলে দেন দলটির চেয়ারম্যান রাজ্জাক খান। জার্সি উন্মোচন এবং অধিনায়কের নাম ঘোষণার পাশাপাশি প্রকাশ করা হয় ফ্র্যাঞ্চাইজিটির থিম সংও।

উদ্বোধনী ম্যাচেই বেক্সিমকো ঢাকার বিপক্ষে লড়বে শান্তর রাজশাহী। প্রেসিডেন্টস কাপের শিরোপা হাতছাড়া হলেও আসন্ন এই টুর্নামেন্টে শিরোপা জয়ে মুখিয়ে রয়েছেন শান্ত। 

শান্ত বলেন, 'আমার কাছে মনে হয় যে অনেক লম্বা একটা টুর্নামেন্ট তাই আস্তে আস্তে ধাপে ধাপে আমরা আগাতে চাই। দল নিয়ে অনেক কথা হচ্ছে কিন্তু আমি মনে করি যে ঘরোয়া ক্রিকেটে যারা পারফর্মার প্রতিবছর যারা ভালো ক্রিকেট খেলে তারাই আমাদের দলে আছে। দল নিয়ে বলব যে খুব ভালো একটা দল হইছে। আমরা চ্যাম্পিয়নশিপের জন্যই খেলব।' 

উল্লেখ্য গেল ১২ নভেম্বর সর্বপ্রথম নিজেদের অধিনায়কের নাম ঘোষণা করে ফরচুন বরিশাল। জাতীয় দলের ওয়ানডে দলপতি তামিম ইকিবালের ওপর বর্তেছে বরিশালকে নেতৃত্ব দেওয়ার গুরুভার। এরপর ১৭ নভেম্বর মাহমুদউল্লাহকে অধিনায়ক ঘোষণা করে জেমকন খুলনা। 

বুধবার বেক্সিমকো ঢাকার একটি সূত্র থেকে নিশ্চিত করা হয় তাঁদের নেতৃত্ব দেবেন মুশফিকুর রহিম এবং সন্ধ্যায় গাজী গ্রুপ চট্টগ্রামের অধিনায়ক হিসেবে মোহাম্মদ মিঠুনের নাম ঘোষণা করা হয়।

মিনিস্টার গ্রুপ রাজশাহী: মোহাম্মদ সাইফউদ্দিন, শেখ মেহেদি হাসান, নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, ফরহাদ রেজা, মোহাম্মদ আশরাফুল, আরাফাত সানি, এবাদত হোসেন, ফজলে রাব্বি, রনি তালুকার, আনিসুল হক ঈমন, রেজাউর রহমান, রাকিবুল হাসান, জাকের আলি অনিক, মুকিদুল ইসলাম মুগ্ধ, সানজামুল ইসলাম।


আরও পড়ুন