কক্সবাজারে করোনায় ৪ এনজিও  কর্মীসহ আক্রান্ত ৮৮

Online Desk Online Desk
প্রকাশিত: ০৮:১৩ এএম, ১৬ জুন ২০২০

অনলাইন ডেস্ক: কক্সবাজারে নতুন করে চার এনজিও কর্মীসহ ৮৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৮ জন রোহিঙ্গাসহ ১ হাজার ৬০৪ জনে। গত সোমবার (১৫ জুন) রাতে কক্সবাজারের সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান এ তথ্য জানিয়েছেন।

ডা. মাহবুবুর বলেন, কক্সবাজারের ৮টি উপজেলা ও উখিয়া-টেকনাফের ৩৪টি রোহিঙ্গা ক্যাম্পসহ পার্শ্ববর্তী বান্দরবান জেলা এবং চট্টগ্রামের সাতকানিয়া ও লোহাগড়া উপজেলার থেকে সংগৃহীত সন্দেহভাজন ৪৭০ জনের নমুনা কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পরীক্ষা করা হয়। এতে নতুন করে ৯৮ জনের ফলাফল করোনা পজেটিভ আসে। সোমবার করোনা পজেটিভ শনাক্ত হওয়া ৯৮ জনের মধ্যে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত ৪ জন বেসরকারি সংস্থার (এনজিও) কর্মিসহ জেলার ৮৮ জন বাসিন্দা রয়েছে। অন্যদের দিকে জেলার পার্শ্ববর্তী বান্দরবানের ১ জন এবং চট্টগ্রামের লোহাগড়া উপজেলার ৮ জন ও সাতকানিয়া উপজেলার ১ জন।

সিভিল সার্জন বলেন, জেলায় নতুন আক্রান্ত ৮৮ জনের মধ্যে ৪ এনজিও কর্মী ছাড়াও কক্সবাজার সদর উপজেলার ৪৩ জন, রামু উপজেলার ৩ জন, টেকনাফ উপজেলার ১৫ জন, উখিয়া উপজেলার ৯ জন, মহেশখালী উপজেলার ১ জন, কুতুবদিয়া উপজেলার ২ জন, পেকুয়া উপজেলার ২ জন এবং চকরিয়া উপজেলার ৯ জন বাসিন্দা রয়েছে। 

জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্য মতে, এ নিয়ে জেলায় ৩৮ জন রোহিঙ্গা ও ১১ জন এনজিও কর্মীসহ করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৬০৪ জনে। এদের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ৭৩২ জন, রামু উপজেলার ১১৯ জন, উখিয়া উপজেলার ২০১ জন, টেকনাফ উপজেলার ১১৪ জন, চকরিয়া উপজেলার ২৫৮ জন, পেকুয়া উপজেলার ৭৪ জন, মহেশখালী উপজেলার ৫৫ জন ও কুতুবদিয়া উপজেলার ৯ জন বাসিন্দা রয়েছেন।

আরও জানা গেছে, রোববার সন্ধ্যা পর্যন্ত জেলায় আক্রান্তদের মধ্য সুস্থ হয়ে বাড়ী ফিরেছে ৩৭০ জন। মৃত্যু হয়েছে ২৭ জনের। এদের মধ্যে ৩ জন রোহিঙ্গা রয়েছে। তবে বেশী আক্রান্ত ও মৃত্যু হয়েছে কক্সবাজার পৌর এলাকায়। এ সংখ্যা আক্রান্ত প্রায় শতাধিকের মধ্যে ১৫ জন।
 


আরও পড়ুন