চট্টগ্রামে আরো ১৬১ জন করোনায় আক্রান্ত

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৯:১৯ পিএম, ২৩ মে ২০২০

চট্টগ্রামে নতুন করে আরো ১৬১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং এক পুলিশ সদস্য মারা গেছেন।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, এই দিন চট্টগ্রামের তিনটি ল্যাব বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি), চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) এবং চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) মোট ৫৪৫ টি নমুনা পরীক্ষা করা হয়।
বিআইটিআইডিতে ২৪৭টি, চমেকে ২০৯টি এবং সিভাসুতে ৮৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে যথাক্রমে ৩৭, ১০০ ও ২৪ জনসহ মোট ১৬১ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়। এদের মধ্যে ১২৯ জন চট্টগ্রাম মহানগরীর আওতাধীন এলাকার এবং ৩২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা হ্েচ্ছ ১ হাজার ৪৭৯ জন।
এদিকে, করোনা ভাইরাসে আজ শনিবার সকাল সাড়ে ৮টায় জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে এক পুলিশ সদস্য মারা গেছে। তিনি হালিশহর থানায় কনস্টেবল পদে কর্মরত ছিলেন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় তিন পুলিশ সদস্য মারা গেলেন।
চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট আব্দুর রব বলেন, পুর্লিশ কনস্টেবল নেকবারের তীব্র শ্বাসকষ্ট ছিল। শুক্রবার বিকেলে তাঁকে হাসপাতালে আনার পর আইসিইউতে ভর্তি করা হয়। সকালে তিনি মারা যান।
জানা গেছে, জ্বরে আক্রান্ত হয়ে ১০ মে থেকে নেকবার বাসায় ছিলেন। ১৪ মে তাকে দামপাড়া পুলিশ লাইন হাসপাতালে ভর্তি করা হয়। ১৮ মে তাঁর নমুনা পরীক্ষার জন্য নেয়া হয়। শুক্রবার রিপোর্টে করোনা পজেটিভ আসে। এরপর তাঁকে জেনারেল হাসপাতালে নেয়া হয়।
এ পর্যন্ত চট্টগ্রামে করোনায় ৫১ জন মারা গেছেন। হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪৬ জন।


আরও পড়ুন