স্বাস্থ্যবিধি না মানায় খোলার একদিন পরই বঙ্গবাজার বন্ধ

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৯:১৩ পিএম, ১২ মে ২০২০

করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধিসহ অন্যান্য নির্দেশনা যথাযথভাবে না মানায় খোলার একদিন পরেই রাজধানীর বঙ্গবাজার মার্কেট বন্ধ করে দিয়েছে পুলিশ। এছাড়া একই কারণে ধানমন্ডির আরো দুটি ফ্যাশন হাউজের আউটলেট বন্ধ করে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১২ মে) বঙ্গবাজারের পরিস্থিতি পর্যবেক্ষণে গিয়ে করোনা প্রতিরোধ সংক্রান্ত শর্ত ভঙ্গের ব্যাপার নজরে এলে তা বন্ধ করে দেওয়া হয়।

সম্প্রতি করোনা সংক্রমণ বাড়লেও ঈদকে সামনে রেখে লকডাউন শিথিল করে শর্তসাপেক্ষে মার্কেট খোলার নির্দেশ দেয় সরকার। এরই ধারাবাহিকতায় সোমবার (১১ মে) অন্য অনেক মার্কেটের সঙ্গে বঙ্গবাজার মার্কেটও খোলেন ব্যবসায়ীরা। 

মঙ্গলবার এ মার্কেটের পরিস্থিতি পর্যবেক্ষণ করে পুলিশ জানায়, করোনা সংক্রমণ ঠেকাতে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি অনুসরণের বাধ্যবাধকতার কথা থাকলেও তা মানার মতো পরিস্থিতি নেই বঙ্গবাজার মার্কেটে। অত্যন্ত সরু গলির থাকায় সেখানে যথাযথ দূরত্ব বজায়ে রেখে একসঙ্গে দুজন মানুষের হাঁটার অবস্থাও নেই।

এ ব্যাপারে রমনা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) এইচ এম আজিমুল হক বলেন, সরকার শর্ত সাপেক্ষে মার্কেট খোলার নির্দেশনা দিয়েছে। স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খুললে তাতে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু গুলিস্তান বঙ্গবাজার মার্কেটে স্বাস্থ্যবিধি মানার মতো পরিস্থিতি নেই। বিষয়টি পর্যবেক্ষণের পরিপ্রেক্ষিতে মার্কেটটি বন্ধ করে দেওয়া হয়েছে।

সরকার নির্দেশিত বিধি-বিধান না মানায় ধানমন্ডিতে ‘অরণ্য’ ও ‘ভাইভ’ ফ্যাশন হাউজের দুটি আউটলেট বন্ধ করে দেওয়া হয়েছে। 

এ ব্যাপারে রমনা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আব্দুল্লাহিল কাফি বলেন, ওই দুটি আউটলেটে নূন্যতম সুরক্ষার ব্যবস্থাও নেওয়া হয়নি। টানেল বা স্প্রে ফটক তৈরি করা হয়নি, প্রবেশপথে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থাও নেই। এ কারণে সেগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।


আরও পড়ুন