কমলো বগুড়া জেলার আয়তন, যুক্ত হলো যে জেলার সঙ্গে

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২, ১২:২১ দুপুর
আপডেট: নভেম্বর ২৮, ২০২২, ০৬:৩৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

রাজশাহী বিভাগের বগুড়া আয়তন কমালো সরকার। জেলার সারিয়াকান্দি উপজেলার কাজলা ও বোয়াইল ইউনিয়নের বিরোধপূর্ণ অংশ বিয়োজন করে জামালপুর জেলার সঙ্গে সংযুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গতকাল রবিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রশাসনিক পুনর্বিন্যাস-সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করেন।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিসভা কক্ষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য কথা জানান। তিনি জানান, ওই অংশ বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার কাজলা এবং বোয়াইল ইউনিয়নের সঙ্গে। অংশটি বগুড়ার সঙ্গে নদী দ্বারা বিভক্ত। তাদেরকে বগুড়া যেতে হলে ব্রক্ষ্মপুত্র নদপার হয়ে যেতে হয়। সেজন্য জামালপুরের মাদারগঞ্জ উপজেলার সঙ্গে সংযোগ করে দেওয়া হয়েছে। একই সঙ্গে মাদারগঞ্জ উপজেলার সীমানা পুনর্গঠন করে দেওয়া হয়েছে। সারিয়াকান্দির কাজলা এবং বোয়াইল ইউনিয়নের ওই অংশটুকু এখন থেকে মাদারগঞ্জ উপজেলার অংশ হিসেবে বিবেচিত হবে। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়