শেখ হাসিনা অভিনন্দন জানালেন মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রীকে

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২, ০৪:৩১ দুপুর
আপডেট: নভেম্বর ২৫, ২০২২, ০৪:৩১ দুপুর
আমাদেরকে ফলো করুন

মালয়েশিয়ার নবনির্বাচিত প্রধানমন্ত্রী হলেন আনোয়ার ইব্রাহিম। তাকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আনোয়ার ইব্রাহিমের ক্যারিশম্যাটিক নেতৃত্বে মালয়েশিয়া আরও সমৃদ্ধি ও উন্নতির পথে এগিয়ে যাবে বলে প্রত্যাশা করেন শেখ হাসিনা।

শুক্রবার (২৫ নভেম্বর) প্রধানমন্ত্রীর প্রেস উইং জানায়, মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রীকে পাঠানো শুভেচ্ছা বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা লেখেন, প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করায় বাংলাদেশের সরকার ও জনগণ এবং তার নিজের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানাই।

আপনাকে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করা আপনার দূরদর্শী নেতৃত্ব, জ্ঞান, এবং আপনার দেশের জন্য দীর্ঘদিনের আত্মত্যাগের ওপর  মালয়েশিয়ার জনগণের বিশ্বাস ও আস্থার সুস্পষ্ট প্রতিফলন।দুই দেশের মধ্যকার কুটনৈতিক সুসম্পর্কের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, বাংলাদেশ-মালয়েশিয়া কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৫০তম বার্ষিকী উদযাপন করছে।

তিনি বলেন, ১৯৭২ সালের গোড়ার দিকে বাংলাদেশকে স্বীকৃতি দেওয়া প্রথম মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশগুলোর মধ্যে একটি ছিল মালয়েশিয়া।  তখন থেকে, দুই দেশ, দুই মানুষের যৌথ সমৃদ্ধির জন্য সাধারণ বিশ্বাস, ভ্রাতৃত্ব এবং সহযোগিতার উপর ভিত্তি করে একটি চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক উপভোগ করছে।

মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, তারা মালয়েশিয়ার অর্থনীতির বিভিন্ন সেক্টরে কাজ করে এবং দুই দেশের আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখে। উভয় দেশই বিভিন্ন ক্ষেত্রে যেমন মানব সম্পদ, বাণিজ্য, বিনিয়োগ, শিক্ষা, পর্যটন ইত্যাদি ব্যাপক অংশীদারিত্বকে আরও দৃঢ় করতে প্রতিজ্ঞাবদ্ধ।

আনোয়ার বিন ইব্রাহিমের গতিশীল নেতৃত্বে বিদ্যমান দুই দেশের বহুমাত্রিক সম্পর্ক আরও শক্তিশালী হবে বলে আশা প্রকাশ করেন শেখ হাসিনা।

দুই দেশের জনগণের উপকারের জন্য দ্বিপাক্ষিক, আঞ্চলিক এবং বৈশ্বিক প্রেক্ষাপটে পারস্পরিক স্বার্থ নিয়ে নতুন মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে নিবিড়ভাবে কাজ করার আগ্রহ প্রকাশ করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা আনোয়ার বিন ইব্রাহিমের সু স্বাস্থ্য, দীর্ঘ জীবন ও সুখ শান্তি, উন্নতি ও সমৃদ্ধি কামনা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়