যে দেশের ইন্স্যুরেন্স যত বেশি উন্নত অর্থনীতিও তত শক্তিশালী

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২, ০১:৪৫ দুপুর
আপডেট: নভেম্বর ২২, ২০২২, ০১:৪৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

যে দেশের ইন্স্যুরেন্স যত বেশি উন্নত, সে দেশের অর্থনীতিও তত বেশি শক্তিশালী বলে মন্তব্য করেছেন ফারইস্ট ইসলামি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান শেখ কবির হোসেন। মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে পল্টনের ফারইস্ট টাওয়ারে আয়োজিত ব্যবসা উন্নয়ন সম্মেলন-২০২২ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

শেখ কবির হোসেন বলেন, আমরা অতীতে দেখেছি ইন্স্যুরেন্স কোম্পানিগুলোয় যারা নেতৃত্বে ছিল তারাই প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে। তাদের কারণে যারা মাঠে কাজ করেন তাদের অনেক কিছু ফেস করে। তারা মানুষকে কনভেন্স করে টাকা আনেন। কিন্তু যখন পলিসির টাকা দিতে না পারেন তখন তাদের ঝুঁকির মধ্যে পড়তে হয়। মাঠে যারা কাজ করেন তারা হচ্ছেন ইন্স্যুরেন্স’র প্রাণ।

তাই কোনো পলিসি করতে হলে অবশ্যই মাঠ পর্যায়ের লোকজন সঙ্গে কথা বলে করা উচিত। এ সময় রাঘব-বোয়ালদের লুট করা টাকা আদায় করে সকলকে পরিশোধ করা হবে বলেও জানান তিনি। কবির বলেন, অন্যায়কারীদের কোনো ছাড় দেওয়া হবে না। আপনাদের যৌক্তিক দাবিদাওয়া মেনে নেওয়া হবে। মৃত্যু দাবিগুলো ইমিডিয়েট পরিশোধের ব্যবস্থা করা হবে। সভার বিশেষ অতিথি ভাইস চেয়ারম্যান ড. মো. ইব্রাহীম হোসেন খান বলেন, লুটেরাদের বিচারের মুখোমুখি করা হয়েছে।

আজ তারা কারাগারে। যেখানে হাত দিচ্ছি সেখানে লুটেরাদের তথ্য পাচ্ছি। আমরা খোঁজ নিচ্ছি তাদের সম্পদের। লুটেরাদের কাছ থেকে সেটা আদায় করা হবে। এই লুটপাট শুধু খালেক এবং নজরুল করেনি। এর সঙ্গে আরও অনেকে জড়িত সবাইকে আইনের আওতায় আনা হবে।

ইন্স্যুরেন্স’র মুখ্য নির্বাহী কর্মকর্তা ড. চৌধুরী মোহাম্মদ ওয়াসিউদ্দিনের সভাপতিত্বে  অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য দেন লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালক আলহাজ্ব মো. জহিরুল ইসলাম। উপস্থিত ছিলেন কোম্পানির ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর সামিরা ইউনুস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়