বছিলায় বিএনপির সমাবেশ

কষ্টের প্রতিবাদ জানালেই গুলি করা হচ্ছে : নজরুল

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২, ০৮:৩৫ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২, ০৯:২৬ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে ‘কোটিপতিদের সরকার’ হিসেবে আখ্যায়িত করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি অভিযোগ করে বলেন, কোটিপতিদের সরকার বলেই তারা সাধারণ মানুষকে গুলি করে হত্যা করছে। 

আজ শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর মোহাম্মদপুরের বছিলায় এক সমাবেশে এই অভিযোগ করেন নজরুল ইসলাম। 

বিএনপির এই নেতা বলেন, জনস্বার্থ ইস্যুতে আন্দোলন করতে গিয়ে আমার ভাই ভোলার নুরে আলম, আব্দুর রহিম, নারায়ণগঞ্জের শাওন ভুইয়া, মুন্সিগঞ্জের আরেক ভাই শহীদুল ইসলাম শাওন এবং যশোরে কয়েকদিন আগে আব্দুল আলিম মারা গেছে। আপনি (সরকার) খাবার দিতে পারবেন না, চাকরি দিতে পারবেন না। মানুষ তার কষ্টের প্রতিবাদ জানালে আপনি (সরকার) গুলি করে মেরে ফেলবেন। আর বলছেন, আমরা জনগণের সরকার। আপনারা বাংলাদেশে জনগণের সরকার নন। কয়েক হাজার নতুন কোটিপতির সরকার, ৪ কোটি নতুন দরিদ্র মানুষের সরকার নন। আমরা ওই চার কোটি দরিদ্র মানুষের কথা বলছি এবং তাদেরকে সঙ্গে নিয়ে লড়ছি। 

দ্রব্যমূল্য পরিস্থিতি তুলে ধরে নজরুল ইসলাম বলেন, নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মানুষ যখন আন্দোলন-সংগ্রামে রাস্তায় নামছে, পুলিশ গুলি করছে। আমাদের সহকর্মীদের খুন করা হচ্ছে। কিন্তু তাতে বিএনপির জনসভা বা আন্দোলনে লোক কমেনি। এটাই আন্দোলনের ইতিহাস। জোর-জবরদস্তি করে ক্ষমতায় টিকে থাকা যায় না। আপনারাও পারবেন না। 
তিনি বলেন, আগামী দিনের লড়াইয়ে অবশ্যই আমরা বিজয়ী হব ইনশাল্লাহ। বরাবরই গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াইয়ে জনগণ আমাদের পাশে ছিল, এবারও আমাদের পাশে থাকবে। রাজপথের আন্দোলনের জন্য আপনারা প্রস্তুতি নিন। 

সমাবেশে ক্ষমতাসীনদের উদ্দেশে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য তাবিথ আউয়াল বলেন, আপনারা হামলা করে আমাদের হাড্ডি ভাঙতে পারেন, আমাদের মনোবল ভাগতে পারবেন না। আমাদের আন্দোলন অব্যাহত থাকবে। গণতন্ত্র মুক্ত না হওয়া পর্যন্ত আন্দোলন চলবেই। 

ঢাকা মহানগর উত্তর বিএনপির জোন-৮ এর উদ্যোগে জ্বালানি তেলসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিসহ সারাদেশে বিএনপির নেতা-কর্মীদের হত্যা ও হামলার প্রতিবাদে এই সমাবেশ হয়। 

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে এবং আমিনুল হক ও এবিএমএ রাজ্জাকের সঞ্চালনায় সমাবেশে চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, আতাউর রহমান ঢালী, কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, বিলকিস জাহান শিরিন, নাজিম উদ্দিন আলম, সেলিম রেজা হাবিব, মীর সরফত আলী সপু, সাইফুল আলম নিরব, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, নিলুফার চৌধুরী মনি, কাজী রওনাকুল ইসলাম টিপু, আনিসুর রহমান তালুকদার খোকন, এসএম জাহাঙ্গীর, শ্রমিক দলের আনোয়ার হোসেইন, মহিলা দলের ফরিদা ইয়াসমিন, জাসাসের জাকির হোসেন রোকন, স্বেচ্ছাসেবক দলের রফিকুল ইসলাম, মহানগর উত্তরের মুন্সি বজলুল বাসিত আনজু, আতিকুল ইসলাম মতিন, আখতার হোসেন প্রমুখ নেতারা বক্তব্য রাখেন।

 

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়