যাত্রাবাড়ীতে বিএনপির সমাবেশ 

ক্ষমতায় থাকতে নিপীড়নের পথ বেছে নিয়েছে সরকার : ইশরাক

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২, ০৯:২১ রাত
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২, ০৯:২১ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : আওয়ামী লীগ সরকার রাষ্ট্রীয় ক্ষমতাকে ব্যক্তিগত অর্থ ও সম্পদ উপার্জনের মাধ্যম হিসেবে বেছে নিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির বৈদেশিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। 

তিনি বলেন, এরা ২০১৪ সালে বিনা ভোটে এবং ২০১৮ সালে দিনের ভোট রাতে করে অবৈধভাবে ক্ষমতায় এসেছে। এই ক্ষমতাকে ধরে রাখার জন্য তারা এখন জনবিচ্ছিন্ন হয়ে বিরোধী নেতাকর্মীদের ওপর অত্যাচার-নিপীড়নের পথ বেছে নিয়েছে। নিরীহ মানুষকে জেল, নির্যাতন ও হত্যা করছে। তবে জনগণ জেগে উঠেছে। তাই এভাবে অত্যাচার-নির্যাতন, হামলা-মামলা করে ক্ষমতায় টিকে থাকা যাবে না।

আজ বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর যাত্রাবাড়ীর সায়েদাবাদে দলের এক সমাবেশে এসব কথা বলেন ইশরাক। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির জোন-৭ (যাত্রাবাড়ী ও ডেমরা) এর উদ্যোগে জ্বালানি তেল ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি; ভোলায় নুরে আলম, আব্দুর রহিম ও নারায়ণগঞ্জে শাওন প্রধান এবং পল্লবীসহ সারাদেশে দলের কর্মসূচিতে হামলার প্রতিবাদে এই সমাবেশ হয়। 

বুধবার (২১ সেপ্টেম্বর) মুন্সিগঞ্জে বিএনপির সমাবেশে হামলার প্রসঙ্গ টেনে ইশরাক হোসেন বলেন, সেখানে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের নির্দেশে পুলিশ ন্যাক্কারজনকভাবে হামলা চালিয়েছে। হামলায় আমাদের ৫০ জনের বেশি নেতা-কর্মী আহত হয়েছে। সরকার জনগণের ভয়ে ভীত। তারা জনস্রোতের ভয়ে ভীত। যেহেতু জনগণ রাস্তায় নেমে এসেছে, তারা এখন ক্ষমতাকে আঁকড়ে ধরার জন্য প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। পরিকল্পিতভাবে সব জায়গায়ই এখন পুলিশ দিয়ে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা করছে। তবে তারা যতই স্বপ্ন দেখুক না কেন, তাদের সময় শেষ। 

সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। 

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম-আহ্বায়ক নবী উল্লাহ নবীর সভাপতিত্বে সমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, আবুল খায়ের ভুঁইয়া, কেন্দ্রীয় নেতা সালাহ উদ্দিন আহমেদ, নাজিম উদ্দিন আলম, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, মহানগর দক্ষিণের রফিকুল আলম মজনু, ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনসহ মহানগরের নেতারা বক্তব্য রাখেন। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়