দেশকে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে সরকার : গণফোরাম

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২, ০৭:০২ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২, ০৭:০২ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা করে সরকার দেশকে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে বলে অভিযোগ করেছেন গণফোরামের একাংশের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী। 

আজ বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) এক যৌথ বিবৃতিতে এ অভিযোগ করেন তারা। বুধবার মুন্সিগঞ্জে বিএনপির কর্মসূচিতে পুলিশি হামলা এবং হামলায় অর্ধ-শতাধিক নেতাকর্মী আহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গণমাধ্যমে এই বিবৃতি দেন তারা। 

বিবৃতিতে গণফোরামের একাংশের শীর্ষ নেতৃদ্বয় আরও বলেন, একদিকে সরকারি দল বলছে- বিরোধী দলের সভা-সমাবেশ করতে কোনো বাধা নেই, অন্যদিকে তাদের পুলিশ ও পেটোয়া বাহিনী পাঠিয়ে কর্মসূচিতে গুলি-টিয়ারসেল মেরে হামলা এবং বাড়িতে বাড়িতে গিয়ে নিপীড়ন-নির্যাতন চালাচ্ছে। স্বাধীন দেশে বিরোধী মতের উপর এমন হামলা দুঃখজনক ও লজ্জাস্কর। অবিলম্বে এহেন বর্বরোচিত হামলা বন্ধের আহ্বান জানাচ্ছি। নইলে দেশের জনগণ এর জবাব দিবে। 

তারা বলেন, সভা-সমাবেশ জনগণের সাংবিধানিক অধিকার। এই রক্তক্ষয়ী সংঘর্ষ থেকে দেশবাসীকে রক্ষা করার একমাত্র সমাধান- নির্দলীয় সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন। 

 

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়