জাতীয় ঐক্যের বিষয়টি শিগগিরই সুরাহা হবে : গয়েশ্বর

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২, ০৬:৩২ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২, ০৬:৪৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, জনগণ চায় না এমন সরকারকে আর রাখা হবে না। এমন সরকার আর ক্ষমতায় থাকবে না। 

বিএনপি জাতীয় ঐক্য গড়ে তোলার চেষ্টা করছে জানিয়ে তিনি বলেন, যুগপৎ কিংবা যে পন্থায় হোক- ঐক্য গড়ে তোলা হবে। ভোটাধিকার ফিরিয়ে আনার দাবি আদায়ে খুব শিগগিরই এই বিষয়ে সুরাহা হবে। জাতীয় ঐক্যের মধ্য দিয়ে সরকারের পতন নিশ্চিত করা হবে। প্রথমে সরকার পতনের মাধ্যমে নিরপেক্ষ নির্বাচন আদায় করা হবে। এরপর আগামীর রাষ্ট্র মেরামতে ঐক্যবদ্ধ সিদ্ধান্ত নেওয়া হবে। সবাই মিলে সরকার হটিয়ে জবাবদিহিমূলক সরকার গঠন করা হবে। রাষ্ট্র ব্যবস্থার অনেক সংস্কার করা প্রয়োজন। এজন্যে সম্মিলিত প্রয়াস প্রয়োজন। 

আজ বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক স্মরণসভায় এসব কথা বলেন গয়েশ^র। বিএনপির ভাইস চেয়ারম্যান মরহুম শাহ মোয়াজ্জেম হোসেনের স্মরণে স্বাধীনতা ফোরামের উদ্যোগে এই সভার আয়োজন করা হয়। 

প্রশাসনের উদ্দেশে গয়েশ্বর রায় বলেন, যারা প্রশাসনে আছেন- এই সরকারের লুটপাটের অংশীদার অথবা কিছু না কিছু পেয়েছেন তাদের বলব- চাকরি যাবে না। তবে এখন থেকে আপনারা সরকারের অবৈধ কাজে যাবেন না। সরকারকে রক্ষা করার দায়িত্ব আপনাদের নয়। কাজেই এখনো সময় আছে জনগণের পক্ষে আসেন। কিন্তু যে সরকারকে জনগণ চায় না সেই সরকারকে টিকিয়ে রাখার ক্ষেত্রে যেই হোক তাকে কোনো প্রকার ছাড় দেওয়া হবে না। 

তিনি আরও বলেন, সরকার ক্ষমতায় থাকতে সব রকম চেষ্টা করছে। দেশে-বিদেশে ছুটছে। কিন্তু জনগণ না চাইলে এসবে কোনো কাজ হবে না। 

স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ’র সভাপতিত্বে এবং সহ-সভাপতি ইশতিয়াক আহমেদ বাবুলের পরিচালনায় এতে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, শিক্ষাবিদ অধ্যাপক ড. মাহবুব উল্লাহ, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, এনডিপির একাংশের মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, জাতীয়তাবাদী ওলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ মো. নেছারুল হক, তাঁতী দলের যুগ্ম-আহ্বায়ক কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ বক্তব্য রাখেন। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়