ঢাকায় সমাবেশে গয়েশ্বর 

গণতন্ত্র প্রতিষ্ঠায় গণতান্ত্রিক বিশ্বের সহযোগিতা চায় বিএনপি

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২, ০৯:৩৩ রাত
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২, ০৯:৩৬ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : চলমান গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে জনগণের পাশে থাকতে গণতান্ত্রিক বিশ্বের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। 

তিনি বলেন, ‘গণতান্ত্রিক বিশ্বের প্রতি আহবান থাকবে- জনগণের এই লড়াইয়ে তাদের পাশে থাকুন। আমরা গণতান্ত্রিক বিশ্বের সদস্য হিসেবে আপনাদের সহযোগিতা চাই গণতন্ত্রের প্রশ্নে এবং আমাদের ভোটাধিকার ফিরিয়ে আনার প্রশ্নে। আমাদেরকে ক্ষমতায় এনে দিতে হবে না কাউকে। জনগণই ডিসাইড করবে কাকে ক্ষমতা দেবে, কাকে দেবে না।’ 

আজ বুধবার বিকেলে রাজধানীর মিরপুরে এক সমাবেশে এসব কথা বলেন গয়েশ্বর। মহানগর উত্তর বিএনপির মিরপুর জোনের উদ্যোগে জ্বালানি তেল ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি; ভোলায় নুরে আলম, আব্দুর রহিম ও নারায়ণগঞ্জে শাওন প্রধানের হত্যা এবং পল্লবীসহ সারাদেশে বিএনপির কর্মসূচির ওপর হামলার প্রতিবাদে এই সমাবেশ হয়। 

চূড়ান্ত আন্দোলন এখনও শুরু হয়নি জানিয়ে গয়েশ্বর রায় বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রায়ই বলেন- আমাগো আন্দোলন করার মুরোদ নেই, আন্দোলন নিয়ে কত কথা কয়। আন্দোলনের এটা মাত্র তো রিহার্সেল, এখনও তো ফাইনাল খেলা আমাদের নেতা-কর্মীরা শুরু করেনি। 

নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা যেভাবে জেগে উঠেছেন- এখন আপনারা যেমন পুলিশ দেখলে দৌড় দেন না, সামনে দাঁড়ান। এই সামনে দাঁড়ানোর কাজটা অব্যাহত রাখুন। আজকে রাস্তায় আপনাদের হাতে পতাকাসহ লাঠি ছিল ছোট ছোট। এরপরে মোটা মোটা বাঁশের লাঠি নিয়ে রাস্তায় নামতে হবে। আন্দোলন-সংগ্রামে নেতা-কর্মীদের আত্মরক্ষার জন্য, কাউকে আঘাত করার জন্য নয়। আঘাত আসলে তো পাল্টা আঘাত করতে হবে। 

এ সময় আইন-শৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের আহবান জানান এই বিএনপি নেতা। 

গয়েশ্বর রায় বলেন, এই সরকার কোনোকিছুর দাম কমাবে না। আমাদের প্রথম দায়িত্ব এই সরকারকে নামানো। এরপর অবাধ-সুষ্ঠু ভোটের মাধ্যমে জনগণ যাদের ক্ষমতায় বসাবে তারা নিত্যপ্রয়োজনীয় সবকিছুর দাম কমাবে, আইনের শাসন প্রতিষ্ঠা করবে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে এবং সদস্য সচিব আমিনুল হকের পরিচালনায় সমাবেশে দলের চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, আবুল খায়ের ভূঁইয়া, কেন্দ্রীয় নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, নাজিম উদ্দিন আলম, উত্তরের তাবিথ আউয়াল, দক্ষিণের রফিকুল আলম মজনুসহ কেন্দ্রীয় ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। 

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়