২৪০ টাকা কেজি কাঁচা মরিচের 

প্রকাশিত: আগস্ট ০৪, ২০২২, ০২:২৫ দুপুর
আপডেট: আগস্ট ০৫, ২০২২, ১১:৪৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

ঢাকা: সপ্তাহ না পার হতে ফের বেড়েছে কাঁচা মরিচের দাম। কেজিতে ৪০ টাকা দাম বেড়ে বিক্রি হচ্ছে ২৪০ টাকা।বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে রাজধানীর আজিমপুর ও পলাশী বাজার ঘুরে এমন চিত্র দেখা যায়।

ক্রেতা রাজিয়া সুলতানা বলেন, গত সপ্তাহে কাঁচামরিচ কিনেছিলাম ২০০ টাকা কেজি দরে। সপ্তাহ না ঘুরতেই কেজিতে বেড়েছে ৪০ টাকা। আজকে মরিচ কিনলাম ২৪০ টাকা। এভাবে যদি সব জিনিসের দাম বাড়তে থাকে আমাদের মতো মধ্যবিত্তদের না খেয়ে থাকতে হবে। গরিব মানুষের কি হবে সেটা আল্লাহই ভালো জানেন।  

আজিমপুর এলাকার একাধিক ভ্যানে সবজি বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, কাঁচা মরিচের দাম কেজিতে ৪০ টাকা করে বেড়েছে।  

আজিমপুরের ভ্যান সবজি বিক্রেতা মো. সাইফুল বলেন, বন্যা আর বৃষ্টির কারণে কাঁচা মরিচের দাম বেড়েছে। এখন কেজি বিক্রি করছি ২৪০ টাকায়। জোয়ারের মতো দাম বাড়ছে কাঁচা মরিচের। বাজারের সাপ্লাই বাড়লে আবার কমে যাবে।  

পলাশী বাজারের সবজি বিক্রেতা আব্দুল আজিজ  বলেন, বাজারে এখন কাঁচা মরিচের কেজি ২৪০ টাকা। তিন দিন আগে ৫কেজির পাল্লা কিনেছিলাম সাড়ে ৮শ’ টাকা। গতকালও কিনতে হয়েছে প্রতি পাল্লা সাড়ে ৯শ’ টাকা।  

দোকানিরা জানান, মরিচের সরবরাহ বাড়লে আবার দাম কমার সম্ভাবনা আছে। শুধু পেঁপে বাদে সব ধরনের সবজির দাম বাজারে বাড়তে শুরু করেছে। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়