সংহতি প্রকাশে আমিরাত সফরে গেলেন পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: মে ১৫, ২০২২, ১০:৪৫ দুপুর
আপডেট: মে ১৫, ২০২২, ০২:৪১ দুপুর
আমাদেরকে ফলো করুন

সংযুক্ত আরব আমিরাতের সদ্যপ্রয়াত রাষ্ট্রপ্রতি শেখ খলিফা বিন যায়েদ আল নাহিয়ান এর মৃত্যুতে বাংলাদেশের পক্ষ থেকে আমিরাত সরকারের প্রতি সংহতি প্রকাশে দেশটি সফরে গেলেন গেলেন পররাষ্ট্রমন্ত্রী এ.কে. আবদুল মোমেন।

শনিবার (১৪ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তিনি আমিরাতের উদ্দেশে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়েছেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

মূলত এক দিনের সংক্ষিপ্ত সফরে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আমিরাতের প্রতি সংহতি প্রকাশে দেশটি সফরে গেলেন তিনি। 

শনিবার ফরেন সার্ভিস একাডেমিতে একটি অনুষ্ঠান শেষে আমিরাত সফর প্রসঙ্গে ড. মোমেন সাংবাদিকদের জানান, সদ্যপ্রয়াত সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের শ্রদ্ধা নিবেদনের জন্য আমি সেখানে যাচ্ছি।

তিনি বলেন, বিভিন্ন দেশের সরকার প্রধান ও রাষ্ট্র প্রধানেরা সেখানে গিয়েছেন। ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট যাচ্ছেন, মালয়েশিয়ার রাজা যাচ্ছেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী যাচ্ছেন। আমাদের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এ সময়ে যেতে পারছেন না। সে জন্য আমাকে হুকুম দিয়েছেন বাংলাদেশের প্রতিনিধি হিসেবে যেতে।

সফরকালে পররাষ্ট্রমন্ত্রী আমিরাতের নতুন নির্বাচিত প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল-নাহিয়ানসহ দেশটির অন্যান্য নেতৃবৃন্দের সঙ্গে সাক্ষাৎ এবং তাদের প্রতি সমবেদনা ও সংহতি প্রকাশ করবেন।

এদিকে শনিবার আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুতে রাষ্ট্রীয় শোক পালন করেছে বাংলাদেশ।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়